শামসীহত্যার দায়ে ৩ জনের মৃত্যুদ-

1 September, 2015 : 9:02 am ২৪৮

রাজধানীর লালবাগের ও-লেভেলের ছাত্র হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদ- দিয়েছেন ট্রাইব্যুনাল। মঙ্গলবার দ্রুত বিচার ট্রাইব্যুনালের-৪ এর বিচারক আব্দুর রহমান সরকার এ রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত আসামিরা হলেন, জিয়াউর রহমান, আলমগীর ও সালাউদ্দিন। এ ছাড়া ২০ হাজার টাকা করে অর্থদ- প্রদান করা হয়েছে।
এ মামলায় ১৪ জন বিভিন্ন সময় আদালতে সাক্ষপ্রদান করেছেন। আসামিরা বিভিন্ন সময় আদালতের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। মামলার অভিযোগ থেকে জানা যায়, ধানম-ি মেমরিয়াল ইংলিশ মিডিয়ামের ‘ও’ লেভেলের ছাত্র আম্মার শামসীকে অপহরণ করে তার বাবা তৌফিক শামসেরের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন আসামিরা। টাকা না দেওয়ায় ২০০০ সালের ১৬ অক্টোবর আজিমপুর বসে পরিকল্পনা করে গাজীপুরের ন্যাশনাল পার্কে নিয়ে আম্মার শামসীকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করা হয়। ২০০০ সালের ১৯ অক্টোবর তার বাবা লাগবাগ থানায় হত্যা মামলা করেন।
২০০১ সালের ৩১ জুলাই আসামি জিয়াউর রহমান, আলমগীর ও সালাউদ্দিনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০০২ সালের ২৮ মে ঢাকার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
২০০৩ সালের ৩০ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে দ্রুত নিষ্পত্তির জন্য মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ পাঠানো হয়।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com