কুমিল্লা প্রতিনিধি
পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো দাবি, সিলেকশন গ্রেড, টাইম স্কেল পূণর্বহাল দাবিতে এবং ৮ম জাতীয় বেতন কাঠামোয় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আজও সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন, শিক্ষক সমিতি।
পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল বুধবার সকাল থেকে কুবি শিক্ষক সমিতি এই কর্মবিরতি শুরু করে। শিক্ষকদের এই আন্দোলন চলবে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত। শিক্ষকদের আন্দোলনের কারণে ক্লাস ও পরীক্ষা না থাকায় শিক্ষার্থীদের তেমন ক্যাম্পাসে আসতে দেখা যায়নি। সে কারণে শহর থেকে ক্যাম্পাসমুখী বাসগুলো ছিলো একেবারেই ফাঁকা।এর আগে মঙ্গলবার শিক্ষক সমিতির সভাপতি দুলাল চন্দ্র নন্দী ও সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ক্লাস ও পরীক্ষা বর্জনের বিষয়টি জানানো হয়।
গত মঙ্গলবার আহুত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করে শিক্ষক সমিতি। এসময় বক্তব্য রাখেন কুমিলা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর দুলাল চন্দ্র নন্দী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম-মহাসচিব, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো: আইনুল হক প্রমুখ।