স্টাফ রিপোর্টার :

জেলা শিল্পকলা একাডেমী, ব্রাহ্মণবাড়িয়ার নির্বাচিত কার্যনির্বাহী কমিটি গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীতে দায়িত্বভার গ্রহণ করেন। জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি ও জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন সকলকে ফুল দিয়ে বরণ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন জেলা শিল্পকলা একাডেমী’র বর্তমান কমিটি সাংস্কৃতিক রাজধানী খ্যাত ব্রাহ্মণবাড়িয়া জেলার পুরোনো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে একযোগে কাজ করে যাবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমী কর্তৃক অনুমোদিত জেলা শিল্পকলা একাডেমী, ব্রাহ্মণবাড়িয়ার ১৪ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি যথাক্রমে সভাপতি জেলা ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, সহ-সভাপতি আল মামুন সরকার, সহ-সভাপতি জয়দুল হোসেন, সাধারণ সম্পাদক এস.আর.এম ওসমান গনি সজীব, যুগ্ম-সম্পাদক মোঃ মনির হোসেন, যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন সোহেল, সদস্য প্রফেসর অমৃত লাল সাহা, আবদুল মান্নান সরকার, আবদুন নূর, ডাঃ অরুনাভ পোদ্দার, মোঃ জহিরুল ইসলাম ভূইয়া, মানবর্দ্ধন পাল, বেগম আলেয়া জাহান তৃপ্তি ও আব্দুল বাছির দুলাল।

জেলা প্রশাসক ও কমিটির সভাপতি ড. মুহাম্মদ মোশাররফ হোসেনকে সকল সদস্যের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন কমিটির সহ-সভাপতি আল মামুন সরকার। তিনি বলেন, প্রায় ২০ বছর পর জেলা প্রশাসক মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় জেলা শিল্পকলা একাডেমীর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। তাছাড়াও তাঁর দিকনির্দেশনায় শিল্পকলার বকেয়া পৌরকর পরিশোধ, জেলা শিল্পকলা একাডেমী সম্মাননা প্রদান, প্রশিক্ষক নিয়োগ, বিভিন্ন দিবস উদ্যাপন, নাটক মঞ্চায়ন ও জাতীয় দিবস পালনে জেলা শিল্পকলা একাডেমী ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংস্কৃতিক অঙ্গনে অবদান রেখে আসছে।

জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদকের মতো একটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব প্রদান করায় প্রভাষক এস.আর.এম ওসমান গনি সজীব সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তাঁর উপর অর্পিত দায়িত্ব যেন যথাযথভাবে পালন করতে পারেন সেজন্য সকলের কাছে দোয়া প্রার্থণা করেন।

কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় কমিটির সদস্যগণ জেলা শিল্পকলা একাডেমীর সার্বিক উন্নয়নে কাজ করার অভিমত ব্যক্ত করেন। সভায় জেলা শিল্পকলা একাডেমীর উন্নয়নে ও গতিশীলতা আনায়নে কতিপয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উল্লেখ্য, জেলা শিল্পকলা একাডেমী, ব্রাহ্মণবাড়িয়ার নতুন ০৪ জন প্রশিক্ষক ও ০১ জন তালবাদ্যযন্ত্র সহকারী নিয়োগের ফলে সংগীত ও তাবলা তাছাড়াও নৃত্য ও চারুকলা বিভাগ চালু করা হয়েছে।