টিউশন ফির উপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে সড়ক অবরোধ,বিক্ষোভ ও মানববন্ধন করেছে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার বেলা ১২টার দিকে কলাবাগান ও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। প্রায় একই সময় ভ্যাট প্রত্যাহারের দাবিতে সাভারের গণবিশ্ববিদ্যালয়ে সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা। রাজধানীর কলাবাগানে সড়ক অবরোধ করেছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পান্থপথ সিগন্যালে শনিবার সকাল ১১টায় মানববন্ধন করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

ঢাকার বাইরে চট্টগ্রাম,সিলেট ও রাজশাহীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সেখানকার বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
অন্যদিকে একই দাবিতে রাজধানীর পান্থপথ সিগন্যালে শনিবার সকাল ১১টায় মানববন্ধন করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।
এদিকে, বাড্ডা, নতুনবাজার, বনানী ও মহাখালী এলাকায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বেলা ১১টায় বিক্ষোভ শুরু করেছে বলে নো ভ্যাট আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক ফারুক আহমেদ জানিয়েছেন।
প্রসঙ্গত, ভ্যাট প্রত্যাহারের দাবিতে শুক্রবার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ধানমন্ডিতে সংবাদ সম্মেলন করে শনিবার থেকে সোমবার পর্যন্ত তিন দিনের ধর্মঘট ডাকে।
এ ছাড়াও শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারন্যাটিভ (ইউডা), ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস ও স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশসহ বেশ কয়েকটি ইউনির্ভাসিটি ক্যাম্পাসেও অবরোধ চলছে। সেখানে কোন ধরনের ক্লাস ও পরীক্ষা হচ্ছে না।