কুমিল্লা বিভাগ।। জেলা প্রশাসক বললেন প্রক্রিয়া শুরু হয়েছে

15 September, 2015 : 8:13 am ১৭৮

আমাদের কথা ডেস্ক :

ঢাকা বিভাগের চার জেলা নিয়ে ময়মনসিংহ বিভাগ গঠনের সিদ্ধান্তে চূড়ান্ত অনুমোদন দেয়া হলেও কুমিল্লা বিভাগের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয় নি। এমন খবরে মন্তব্য করতে গিয়ে কুমিল্লার জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল বলেছেন, কুমিল্লাকে বিভাগ করার প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়েছে। আর তা ভাল ভাবেই।
সোমবার সন্ধ্যায় এ দিকে দৈনিক কুমিল্লার কাগজের সম্পাদক আবুল কাশেম হৃদয়ের ফেইসবুক পেইজে এ মন্তব্য করেন তিনি।
উল্লেখ, সোমবারের নিকারের বৈঠকে হোমনাকে পৌরসভা এবং মুরাদনগরকে ভেঙ্গে বাংগুরা বাজার নামে আরেকটি থানা করার সিদ্ধান্ত নেয়া হয়।
সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এগুলোর চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।
সোমবার মন্ত্রী পরিষদের সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের বলেন, মামলা সংক্রান্ত জটিলতায় আটকে থাকা কুমিল্লার হোমনা পৌরসভার সীমানা সম্প্রসারণ সংক্রান্ত একটি প্রস্তাবও অনুমোদন পেয়েছে ।
“এ পৌরসভার সীমানা নিয়ে একটি মামলা থাকায় সীমানা সম্প্রসারণ করা যাচ্ছিল না। ওই মামলা প্রত্যাহার হওয়ায় এখন সীমানা সম্প্রসারণ করা হবে।”
মুরাদনগর থানাকে বিভক্ত করে ‘বাংগুরা বাজার’ নামে নতুন একটি থানা গঠনের সিদ্ধান্ত দিয়েছে নিকার।
মুরাদনগর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে নতুন এই থানা হবে জানিয়ে মোশাররাফ হোসাইন ভূইঞা বলেন, এই থানার আয়তন হবে ১৮৯ বর্গকিলোমিটার; জনসংখ্যা দুই লাখ ২০ হাজার ৭৪০ জন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com