৫০ টাকা কেজিতে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

15 September, 2015 : 7:57 am ৮১

কোরবানির ঈদের বাজারে দাম নিয়ন্ত্রণে রাখতে মঙ্গলবার থেকে দেশব্যাপী পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সংস্থাটি খোলা ট্রাক থেকে প্রতি কেজি পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি করবে। প্রত্যেক ক্রেতা একসঙ্গে এ পণ্যটি ২ কেজি কেনার সুযোগ পাবেন।  সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি।
এতে বলা হয়, সারাদেশে ১৭৩টি ট্রাকে করে এ পেঁয়াজ বিক্রি করা হবে। এর মধ্যে ঢাকায় ২৪টি, চট্টগ্রামে ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে পাঁচটি করে ও বাকি জেলা সদরে দুটি করে ট্রাক থাকবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পেঁয়াজ ছাড়াও খোলা ট্রাকে চিনি ও সয়াবিন তেলও বিক্রি করা হবে। প্রতি কেজি দেশি চিনি ৩৭ টাকা দরে ও প্রতি লিটার সয়াবিন তেল ৮৯ টাকা দরে ক্রেতারা নিতে পারবেন। তবে একজন ক্রেতা সর্বোচ্চ চার কেজি চিনি ও সর্বোচ্চ ১০ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।
ঢাকায় প্রেস ক্লাব, সচিবালয় গেট, কাপ্তানবাজার, মতিঝিলের শাপলা চত্বর, ইত্তেফাক মোড় বা বিমান অফিস, দিলকুশা, দৈনিক বাংলা মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, রামপুরা বাজার, আগারগাঁও বা শেওড়াপাড়া বাজার, মিরপুর-১-এর মুক্তিযোদ্ধা মার্কেট, মোহাম্মদপুর টাউল হল ও ঝিগাতলা কাঁচাবাজার মার্কেট, মিরপুর-১০ গোলচত্বর, ফার্মগেটের খামারবাড়ী, নিউমার্কেট বা সায়েন্স ল্যাব বা কলাবাগান, জুরাইন বা শনিরআখড়া, কলমিলতা বাজার, মালিবাগ বাজার, মহাখালী কাঁচাবাজার, কচুক্ষেত বাজার এবং খিলগাঁওয়ের তালতলা কাঁচাবাজারে এ পণ্যগুলো খোলা ট্রাকে বিক্রি করা হবে। এদিকে ব্রাহ্মণবাড়িয়ার মেড্ডা, প্রেসক্লাব চত্ত্বর, টি.এ রোড ও কাউতলী মোড়ে পেয়াজ বিক্রির কার্যক্রম চলবে।

[gs-fb-comments]