পারলেন না মেসি

17 September, 2015 : 6:29 am ৪৯

বিনোদন ডেস্ক : দুটি রাত দুই রকম। আগের রাতে মেশিনের মতো গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর গত রাতে ঠিক উল্টো অবস্থা লিওনেল মেসির। নিজের শততম চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আর্জেন্টাইন যাদুকর ‘নিষ্প্রভ’ হয়ে থাকায় পয়েন্ট হারিয়ে মিশন শুরু হলো বার্সেলোনার। ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় বর্তমান চ্যাম্পিয়নদের। তবে চ্যাম্পিয়নদের মতো ম্যারম্যারে নয় বরং উড়ন্ত সূচনা হয়েছে চেলসির। ৪-০ গোলের বড় জয় দিয়ে ব্লুদের যাত্রা শুরু হলেও হেরে গেছে আর্সেনাল। আর থমাস মুলারের দুর্দান্ত ফর্মে ৩-০ গোলের জয় এসেছে বায়ার্ন মিউনিখের। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাতে প্রায় ৭৩ হাজার ফুটবল প্রেমীর উপস্থিতিতে ‘জ্যামপ্যাক’ রোমের স্থাদিও অলিম্পিকো স্টেডিয়াম। সবার অপেক্ষা ছিলো আগের রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোল উৎসবের জবাবটা কিভাবে দেন তার সবচে বড় প্রতিদ্বন্দ্বি লিওনেল মেসি, তা দেখার। কিন্তু শুরু থেকেই ‘চুপসে’ থাকলেন আর্জেন্টাইন সুপারস্টার। রীতিমত গোল মিসের ‘মহড়া’ দিতে থাকলো বার্সা। অবশ্য ২১ মিনিটে লুইস সুয়ারেজের গোলে লিডটা এলো বার্সেলোনার পক্ষেই। ১-০। তবে সেই লিড থাকলো মাত্র ৯ মিনিট। ম্যাচের ৩১ মিনিটের সময় প্রায় মাঝমাঠ থেকে ‘অদ্ভুত গোলে’ রোমাকে ম্যাচে ফিরিয়ে আনলেন ফ্লোরেনজি। দুরপাল্লার কিকে বার্সার কিপার মার্ক স্টেজেনকে বোকা বানিয়ে স্টেডিয়াম মাতান এই উইঙ্গার। দ্বিতীয়ার্ধটা ‘গোলহীন’ থাকলে ড্র নিয়েই খুশি থাকতে হয় চ্যাম্পিয়নদের। রোমে জয়-পরাজয় কিছু না হলেও মন খারাপ করে ফিরতে হয়নি স্টামফোর্ড ব্রিজের দর্শকদের। মাক্কাবি তেল-আবিবের বিপক্ষে ৪-০ গোলের বড় দিয়ে লিগ শুরু হয়েছে চেলসির।
গোলও পেয়েছেন সব স্টাররা- উইলিয়ান, অস্কার, দিয়াগো কস্তা আর ফ্যাব্রিগাসের গোলে ভক্তদের পয়সা উসুল। চেলসি জিতে গেলেও, ইংলিশ ক্লাবগুলোর দুরবস্থা অব্যাহত। আগের রাতে ম্যানইউ-ম্যানসিটির হারের পর এইরাতে পরাজয় দেখেছে আর্সেনাল।
ক্রোয়েশিয়ান ফুটবল ক্লাব ডায়নামো জাগরেব-এর কাছে ২-১এ হার মানে ওজিল-সানচেজ-ওয়ালকটের দল। ওজিল-সানচেজরা যা করতে ব্যর্থ হয়েছেন তাই করেছেন থমাস মুলার। জার্মান ফরোয়ার্ডের দুর্দান্ত ফর্মের কাছেই নিজেদের মাঠে হেরেছে গ্রীক ফুটবল ক্লাব অলিম্পিয়াকোস। বায়ার্ন মিউনিখ জিতেছে ৩-০ গোলে। পেনাল্টিসহ একাই দুই গোল থমাস মুলারের।
বায়ার্ন ছাড়াও এই রাতে জয় পায় জার্মানির আরেক ক্লাব লেভারকুসেন। ৪-১এ তারা হারায় বেলারুশ থেকে আসা ক্লাব বাতে বরিসভকে।
জিতেছে রাশান ক্লাব জেনিথও, ৩-২এর জয় তাদের ভ্যালেন্সিয়ার সঙ্গে। জেন্ট-অলিম্পিক ম্যাচ ১-১ গোলে আর কিয়েভ পর্তোর লড়াইটি শেষ হয়েছে ২-২ গোলের ড্রতে।
এক নজরে গত রাতের ৮ ম্যাচের ফল:
বার্সেলোনা ১-১ রোমা
চেলসি ৪-০ মাক্কাবি তেল আভিভ
বায়ার্ন মিউনিখ ৩-০ অলিম্পিয়াকোস
আর্সেনাল ১-২ ডায়নামো জাগরেব
লেভারকুসেন ৪-১ বাতে বরিসভ
জেনিথ ৩-২ ভ্যালেন্সিয়া
কিয়েভ ২-২ পর্তো
জেন্ট ১-১ অলিম্পিক লায়নেস

[gs-fb-comments]