ফরিদপুর প্রতিনিধি

ভূমি অফিসের জায়গা দখল করে ঘর তুললেন প্রভাবশালীরা

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর শালেপুরে আব্দুল হাই খানের হাটের পশ্চিম পাশে রাতের আঁধারে সরকারি ইউনিয়ন ভূমি অফিসের প্রস্তাবিত জায়গা ও খাস জমি দখল করে নিয়েছে প্রভাবশালীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় প্রভাবশালী মহলের ইন্ধনে উপজেলার শালেপুর চরের বাসিন্দা রাশেদ ডাক্তার, আমজাদ মৃধা, শেখ বিল্লাল, জালাল খান, ছাহের খুনকার ও আলমগীর মুন্সির নেতৃত্বে আরও ২০-২৫ জন শনিবার রাতে সরকারি জায়গায় ঘর উঠায়।

খবর পেয়ে হরিরামপুর ইউপি চেয়ারম্যান মো. আমির হোসেন খান বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পারভেজ চৌধুরীকে জানান এবং সরকারি জায়গায় ঘর উত্তোলন করতে নিষেধ করেন।

কিন্তু ভূমিদস্যুরা চেয়ারম্যানের কথা আমলে না নিয়ে সরকারি জায়গার বিভিন্ন স্থানে বাঁশ খুঁটি পুঁতে ঘর তুলে ওই জায়াগ দখল করে নেয়।

faridpore

অভিযোগের ভিত্তিতে সরকারি জায়গা দখলের সঙ্গে জড়িত সাবেক ইউপি সদস্য আমজেদ মৃধার সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি সরকারি জায়গা দখলের বিষয়টি স্বীকার করেন।

তিনি বলেন, আমরা ভূমি অফিসের জায়গা বাদ দিয়ে এসএ ৫৭৬ ও ৫৭৫ নং দাগে ঘর তুলেছি। এখানে শুধু আমিই না আরও অনেকেই সরকারি জায়গায় ঘর তুলেছে। তাই আমরাও আমাদের সন্তানদের ভবিষ্যৎ ভেবে এখানে ঘর তুলেছি।

সরকারি ভূমি বেদখল হওয়ার বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পারভেজ চৌধুরী বলেন, শালেপুর চরে সরকারি ভূমি অফিসের প্রস্তাবিত জায়গা ও সরকারি খাস জমি দখল হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি সরেজমিনে গিয়ে অবৈধ স্থাপনা ভেঙে ফেলার পাশাপশি অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।