সরাইল প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পরিবার পরিকল্পনা পরিদর্শক পদে পদায়নের নিয়োগে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে । উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে চার জন কর্মরত থাকা অবস্থায় জ্যৈষ্ঠতা লঙ্ঘন করে সর্ব কনিষ্ঠ ব্যক্তিকে পদায়ন করার অভিযোগ পাওয়া গেছে । পদায়নের আদেশ জারি করায় মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক অরবিন্দু দত্ত ও সরাইলে অতিরিক্ত দায়িত্ত থাকা অবস্থায় আশুগঞ্জ উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুদ দাইয়ান নিয়মনীতি অমান্য করে সর্ব কনিষ্ঠ মিনাক্ষী রাণী দেবকে পদায়ন করার লক্ষ্যে সুপারিশ করেন।

এ বিষয়ে গত ১১ মে মহা পরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, বরাবর যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে একটি লিখিত অভিযোগ করেন পরিবার কল্যান সহকারী অপু রাণী পাল, হুসনে আরা বেগম, আরতী রাণী দেব । অভিযোগ মোতাবেক ১৯৯২ সালে যোগদানকৃত সর্ব কনিষ্ঠ মিনাক্ষী রাণী দেব কে পরিবার কল্যাণ সহকারী পদ থেকে তাকে কালীকচ্ছ ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে পদায়ন করেন। যাহার ফলে ঐ এলাকায় সমালোচনা ও কাজের বিঘ্নতা সৃষ্টি হয়েছে এবং সর্ব কনিষ্ঠ মিনাক্ষী রাণী দেবের পদায়ন তদন্তের দাবী করেছে জ্যৈষ্ঠরা । এ বিষয়টি অত্যন্ত সন্মান হানিকর ব্যাপার বলে মনে করেন তারা।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিবার পরিবল্পনা উপ-পরিচালক অরবিন্দু দত্ত আমাদের কথা’কে বলেন , পদায়নের বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তারা এ অভিযোগ করতে পারে না , পদায়নের বিষয় আমার কোন প্রকার সুপারিশ ছিল না , উর্দ্বতন কর্তৃপক্ষ মিনাক্ষী রাণী দেবকে পদায়ন করেছে ।