নাসিরনগর প্রতিনিধি : বুড়িশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশলী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
গত ২২/০৬/২০১৭ তারিখে প্রেরিত নোটিশে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এটি এম মোজাম্মেল হক কর্তৃক হোল্ডিং ট্যাক্স আদায়ের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে স্থানীয় সরকার প্রকৌশলী উন্নয়ন ও সমবায় মন্রণালয়।
কারণ দর্শানোর নোটিশে বলা হয় সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে আদায়কৃত হোল্ডিং ট্যাক্স প্রদান না করার কারণে এবং একই ব্যক্তির নিকট হতে এক অর্থ বছরে দুইবার কর আদায় করা হয়। স্থানীয় সরকার বিভাগ হতে জারীকৃত ইউনিয়ন পরিষদ আদর্শ কর তফসিল ২০১৩ এর আলোকে কর নির্ধারণ ও আদায় সংক্রান্ত পত্রের ক্রমিক (খ) এর নির্দেশনা মোতাবেক কর আদায়ের রেজিস্টার সংরক্ষণ না করার বিষয়ে এ নোটিশ প্রদান করে।

প্রসঙ্গত বুড়িশ্বর ইউনিয়ন চেয়ারম্যান কর্তৃক অবৈধভাবে হোল্ডিং ট্যাক্স আদায়ের অভিযোগ উঠে চলতি বছরের ৬ জানুয়ারি। তখন ভিক্ষুক, ভূমিহীন, বিধবা, শারীরিক প্রতিবন্ধীসহ অসহায়-অস্বচ্ছল লোকদের কাছ থেকে হোল্ডিং ট্যাক্স আদায়ের প্রতিবাদে মানববন্ধন করে ইউনিয়নের লহ্মীপুরসহ অন্যান্য গ্রামের সহস্রাধীক লোক। তখন বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে এ নিয়ে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। পরবর্তীতে বিষয়টি স্থানীয় সাংসদ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এডভোকেট ছায়েদুল হক পর্যন্ত গড়ায়। মন্ত্রী তৎক্ষনাৎ মোবাইল ফোনে জেলা প্রশাসককে বিষয়টি খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন।