সুষ্ঠ নির্বাচন নিশ্চিত করতে আজ থেকেই প্রধানমন্ত্রীকে পদত্যাগ করার আহবান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভি। মঙ্গলবার সকালে রাজধানীর নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।
রিজভি বলেন, ক্ষমতার দম্ভ পরিহার করে দেশের স্বস্তি, গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচন, নাগরিক স্বাধীনতা এবং মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে অতি দ্রুত প্রধানমন্ত্রীর পদত্যগ জরুরি। কারন শেখ হাসিনার অধীনে কোন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না এবং ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারবে না। শেখ হাসিনা জনগনকে বিশ্বাস করে না। তাই তার অধীনে কোন নির্বাচন হবে না বলে হুশিয়ার করেন রিজভি।এক প্রশ্নের জবাবে বিএনপির মুখপাত্র বলেন, জাতীয় সংসদে যে বাজেট পাশ হতে যাচ্ছে এ বাজেট হবে জনগনের পকেট কাটা বাজেট। এতে জনগনের প্রত্যাশা পুরণ হবে না। মূলত ক্ষমতাসীনদের আখের গোছাতে এ বাজেট। সংসদে সরকার প্রধান যা চাইবেন তা হবে বলে।

অপর এক প্রশ্নের জবাবে রিজভি বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যা বলেন তিনি তাই করেন। সুতরাং তিনি যখন বলেছেন ঈদের পর আন্দোলন’ তাহলে তা সময় মতই হবে। আমরা আন্দোলনের মধ্যেই আছি কিন্তু বড় আন্দোলন ঘোষণা সময় মত হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান কেজেটএম জাহিদ হোসেন, যুগ্ন মহাসচিব মুয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন উপস্থিত ছিলেন।