৪০ বছরে ইসলামী বিশ্ববিদ্যালয়

19 November, 2018 : 10:34 am ৭৪

আগামী ২২ নভেম্বর ৪০ বছরে পা দেবে ইসলামী বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কর্মসূচির মধ্যে রয়েছে পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২২ নভেম্বর সাপ্তাহিক ছুটির কারণে ২৪ নভেম্বর দিবসটি উদযাপন করবে কর্তৃপক্ষ।

সোমবার তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, আগামী ২৪ নভেম্বর সকাল সাড়ে ৯টায় দিবসটি উপলক্ষে প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।  সকাল পৌনে ১০টায় প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হলের পতাকা উত্তোলন করবেন। পরে সকাল ১০টায় শান্তি ও আনন্দের প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হবে।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশ নেবন। সকাল সাড়ে ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে ৪০তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক ও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম সভাপতিত্ব করবেন। সবশেষে বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। একই সঙ্গে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

২২ নভেম্বর ১৯৭৯ সালে কুষ্টিয়া শহর থেকে ২৪ কিলোমিটার দক্ষিণে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পাশে শন্তিডাঙ্গা-দুলালপুর নামক স্থানে ১৭৫ একর জমির ওপর ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।

[gs-fb-comments]