প্রকল্পে অনিয়ম : পুনরায় টেন্ডারের নির্দেশ

20 November, 2018 : 10:46 am ৮৪

নিজস্ব প্রতিবেদক//

দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে তরুণদের প্রশিক্ষণের জন্য তিনটি প্রকল্প গ্রহণ করেছিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। কিন্তু এসব প্রকল্পে অনিয়োম খুঁজে পায় মূল্যায়ন কমিটি। তাই পুনরায় এসব প্রকল্প বাস্তবায়নে নতুন করে টেন্ডার আহ্বান করতে বলা হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ সংক্রান্ত তিনটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়। কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এতে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের ৬৪ জেলাকে ১৫টি লোটে বিভক্ত করে ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলমেন্ট’ শীর্ষক প্রকল্পের আওতায় দক্ষ জনশক্তি গড়ার উদ্দেশ্যে তরুণদের প্রশিক্ষণে তিনটি প্রকল্প হাতে নিয়েছিলো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। এ তিন প্রকল্পের মূল্যায়নও হয়েছিল।

কিন্তু মূল্যায়ন শেষের পর প্রকল্পে অনিয়োমের অভিযোগ আসে। সে কারণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ নিজে থেকেই চাচ্ছে প্রকল্পগুলোর টেন্ডার বাতিল করে নতুন করে শুরু করতে। এ প্রকল্পগুলোর কাজ পুনরায় শুরুর অনুমোদন দিয়েছে কমিটি।

এ তিন প্রকল্প তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নাধীন ‘লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলমেন্ট (২য় সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতাভুক্ত।

[gs-fb-comments]