নিজস্ব প্রতিবেদক//

বিলম্ব ফিসহ আসন্ন এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়িয়ে ২৪ নভেম্বর পর্যন্ত করেছে ঢাকা শিক্ষা বোর্ড। বৃহস্পতিবার (২২ নভেম্বর) ফরম পূরণের শেষদিন থাকলেও দুপুর ১২টার পর সার্ভার অকার্যকর হয়ে যায়। এতে অনেকেই ফরম পূরণ করতে ব্যর্থ হওয়ায় আরও দুইদিন সময় বৃদ্ধি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার  বলেন, প্রতি বছর এসএসসির ফরম পূরণের শেষ সময়ে সময় বাড়ানো হয়। অনেকে নানা সমস্যার কারণে নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণ করতে ব্যর্থ হয়। এসব বিষয় বিবেচনা করে ২০১৯ শিক্ষাবর্ষের এসএসসির ফরম পূরণের সময় দুই দিন বৃদ্ধি করা হয়েছে।

তিনি বলেন, বৃদ্ধি করা সময়ের মধ্যে ১০০ টাকা অতিরিক্ত জরিমানা দিয়ে ফরম পূরণ করা যাবে। আবার সার্ভার খুলে দেয়া হয়েছে। আগামী ২৪ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করা যাবে।

এর আগে শিক্ষক নেতা মো. নজরুল ইসলাম রনি এক সপ্তাহ সময় বৃদ্ধির দাবি করেছিলেন। মীরপুর সিদ্ধান্ত হাইস্কুলের কয়েকজনের ফরম পূরণ করা যায়নি সার্ভার জটিলতায়। এ করণে তারা ঢাকা শিক্ষা বোর্ডে লিখিতভাবে জানিয়েছেন। সেখানে তারা নির্ধারিত সময়ের পর আরও সাতদিন সময় বৃদ্ধির জন্য আবেদন জানান।

নজরুল ইসলাম রনি জানান, টেস্টে ফেল করা অনেক শিক্ষার্থীর অভিভাবক ফরম পূরণের জন্য চাপ দিচ্ছেন। বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকদের নানাভাবে হুমকি দিচ্ছে। এসব বিষয় বিবেচনা করে আরও বেশ কয়েকজন শিক্ষার্থীকে পরীক্ষা দেয়ার সুযোগ দিতে হতে পারে।