মেহেরপুর সদর আসনে লড়াইয়ে আগ্রহী জাসদের কাজল

22 November, 2018 : 9:15 am ৮৬

নিজস্ব প্রতিবেদক//

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর সদর আসন থেকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। পেশায় ফটো সাংবাদিক কাজল ৯০-এর সামরিক শাসনবিরোধী আন্দোলন তথা ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সময়ের তুখোড় ছাত্রনেতা ছিলেন।

কাজল জানান, খুব অল্প বয়সেই তার রাজনীতির হাতেখড়ি। স্কুলজীবনে তিনি প্রগতিশীল ছাত্র সংগঠন বিপ্লবী ছাত্র মৈত্রীর সাথে জড়িত হন। পরবর্তীতে মেহেরপুর জেলা ওয়ার্কার্স পাটি সদর ও মুজিবনগর থানার সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৯৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে এমএসএস ডিগ্রি অর্জন করেন। ২০০০ সালে জাসদের রাজনীতিতে যুক্ত হন তিনি।

কর্মজীবনে কাজল বেশ সফলতা অর্জন করেন। দেশের জাতীয় পত্রিকা দৈনিক সমকাল, যায়যায়দিন, নিউ এইজ, হলিডে, বণিক বার্তা, নিউজজিসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করেছেন তিনি। এছাড়াও আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ডব্লিউ পিএন, নিউজ উইক, গার্ডিয়ানসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেন কাজল।

স্বাধীনতা যুদ্ধে বীরাঙ্গনাদের মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি আদায়ের জন্য নিরলস ও নিঃস্বার্থভাবে আন্দোলন করেছেন শফিকুল ইসলাম কাজল। এছাড়াও সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে করা আন্দোলনে কাজলকে দেখা গেছে সামনের কাতারে।

নির্বাচনে প্রার্থী হওয়া প্রসঙ্গে কাজল বলেন, মনোনয়ন পেলে তিনি নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী। মেহেরপুর সদর আসনের প্রতিটি পরিবার আমার সাথে আছে।

একই সঙ্গে নির্বাচনে জয় ছিনিয়ে আনতে পারবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন কাজল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাসদের দলীয় প্রার্থী হিসাবে ২২৪ জন প্রার্থীর তালিকা চূড়ান্ত করা হয়েছে। দলীয় সভাপতি ও পার্লামেন্টারি বোর্ডের সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত পার্লামেন্টারি বোর্ডের সভায় প্রার্থীদের এ তালিকা চূড়ান্ত হয়।

[gs-fb-comments]