১৫ ডিসেম্বরের পর মাঠে নামছে সশস্ত্র বাহিনী

22 November, 2018 : 9:01 am ৮৩

নিজস্ব প্রতিবেদক//

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ১৫ ডিসেম্বরের পর সশস্ত্র বাহিনীর একটি টিম মাঠে নামবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। বৃহস্পতিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভায় এ কথা বলেন তিনি।

সিইসি কে এম নুরুল হুদা বলেন, ‘১৫ ডিসেম্বরের পর সশস্ত্র বাহিনীর একটি টিম পুলিশের সঙ্গে দেখা করবে। প্রতি জেলায় থাকবে সশস্ত্র বাহিনীর এ টিম। পুলিশের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে সশস্ত্র বাহিনী।’

তিনি আরও বলেন, ‘পুলিশ তাদের যাতায়াতের ব্যবস্থা করে দেবে। এ ছাড়া অন্যান্য বাহিনী ও ম্যাজিস্ট্রেট তাদের তথ্য দিয়ে সহায়তা করবেন।’

তবে ১৫ ডিসেম্বররের পর ঠিক কোন দিন থেকে এ টিম কাজ করবে-তা নির্দিষ্ট করে না বললেও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য পুলিশের সহযোগিতাও কামনা করেন প্রধান নির্বাচন কমিশনার।

সভায় চার নির্বাচন কমিশনার নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, মাহবুব তালুকদার, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, আইজিপি ড. জাবেদ পাটোয়ারী, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

[gs-fb-comments]