নিজস্ব প্রতিবেদক//

বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে গিয়ে তিনি দলটিতে যোগ দেন। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাকে বরণ করে নেন।

এর আগে গোলাম মাওলা রনি নৌকার টিকিট না পেয়ে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছিলেন।

সোমবার সকালে তিনি গণমাধ্যমকে বলেছিলেন, যদি বিএনপির মনোনয়ন পান তাহলে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার ইচ্ছা তার।

সোমবার দুপুরে নিজের ফেসবুক পেজেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়ে স্ট্যাটাস দেন গোলাম মাওলা রনি। তিনি লিখেন, আমি আওয়ামী লীগের মনোনয়ন পাইনি। আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। মহান আল্লাহর ওপর নির্ভর করে নির্বাচনের মাঠে নামব। দেখা হবে সবার সঙ্গে  এবং দেখা হবে বিজয়ে।

দলে রনির যোগ দেয়া প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কঠিন সময়ে ও সংগ্রামে রনির যোগদান আমাদের প্রেরণা জোগাবে। তাকে স্বাগত জানাই।

তিনি বলেন, আজকে গণতন্ত্রের সংগ্রাম দেশনেত্রীর নেতৃত্বে রনি যোগ দিলেন। তাকে খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। বিএনপি রনিকে অবশ্যই মূল্যায়ন করবে।

বিএনপিতে জোগ দেয়ার সময় রনি বলেন, আমি স্বজ্ঞানে সুস্থ মাথায় আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিলাম। আল্লাহকে হাজির-নাজির জেনে দেশের মানুষকে সেবা দানের জন্য যোগদান করলাম।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি বিএনপিতে যোগ দিয়েছি এবং মৃত্যু পর্যন্ত থাকবো ইনশাঅাল্লাহ।