ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত

20 December, 2018 : 8:21 am ৯২

জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্ল্যাপুর) আসনের ভোট বন্ধ থাকবে। ৩০ তারিখ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পুনঃতফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, ‘আইনে যেটা বলা আছে তাতে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনাররা সিদ্ধান্ত দেবেন। পরবর্তীতে এটা পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ১৭ (১) বলা আছে, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি দেবেন এবং ওই আসনে নির্বাচনের সব কার্যক্রম বন্ধ থাকবে।

গাইবান্ধা-৩ (পলাশবাড়ী- সাদুল্যাপুর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ও কাজী জাফরের জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী বৃহস্পতিবার সকালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর ছোট ভাই বাদশা চৌধুরী জানান, বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানীতে নিজ বাসায় অসুস্থতাজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণ ও উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।
ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী জাতীয় পার্টি থেকে গাইবান্ধা-৩ আসনে ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। পারিবারিক জীবনে তিনি ৩ ছেলে ও ২ কন্যা সন্তানের জনক।

[gs-fb-comments]