তমিজ উদ্দিনের প্রার্থিতা স্থগিত প্রত্যাহারের আবেদন

20 December, 2018 : 8:38 am ৮৪

ঢাকা-২০ আসনে বিএনপির প্রার্থী তমিজ উদ্দিনের প্রার্থিতার ওপর উচ্চ আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার এ আবেদন করা হয় বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন তমিজ উদ্দিনের আইনজীবী ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে জানান তিনি।

এর আগে গত ১৭ ডিসেম্বর উপজেলা চেয়ারম্যান পদের পদত্যাগ পত্র গৃহীত না হওয়ায় ঢাকা-২০ আসনে বিএনপির প্রার্থী তমিজ উদ্দিন নির্বাচন করতে পারবেন না বলে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

জানা গেছে, ধামরাই উপজেলা চেয়ারম্যানের পদ থেকে তমিজ উদ্দিনের পদত্যাগপত্র গ্রহণের আগেই তিনি মনোনয়নপত্র জমা দেন। রির্টার্নিং কর্মকর্তা ২ ডিসেম্বর তা বাতিল করেন। এর বিরুদ্ধে তিনি আপিল করলে ইসি ৬ ডিসেম্বর আপিল মঞ্জুর করে বৈধ প্রার্থী ঘোষণা করে।

পরে এর বিরুদ্ধে রিট করেন ওই আসনের আওয়ামী লীগ প্রার্থী বেনজীর আহমেদ। ১১ ডিসেম্বর বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তমিজ উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশনের দেয়া সিদ্ধান্ত স্থগিত করে রুলসহ আদেশ দেন।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে তমিজ উদ্দিনের আবেদনের পর বুধবার (১২ ডিসেম্বর) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে শুনানির জন্য আপিল বিভাগে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন। আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

[gs-fb-comments]