ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোট বর্জন

11 March, 2019 : 9:05 am ৭৪

ঢাকাঃ

নানা অনিয়মের অভিযোগ তুলে ধরে ঢাকা বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোট বর্জন করেছে কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্রজোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোটসহ বিভিন্ন প্যানেল।

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন প্রগতিশীল ছাত্রজোটের ভিপি পদপ্রার্থী লিটন নন্দী। এসময় অন্যান্য প্যানেলে প্রার্থীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে প্রহসনের নির্বাচন বাতিলের দাবি জানিয়ে পুনরায় তফসিল ঘোষণার দাবি করেন এবং নির্বাচনে ব্যর্থতার দায়ে ভিসি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের পদত্যাগ দাবি করেন। এ সময় কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন বাম নেতারা।

 

তাদের অভিযোগ, সকাল থেকেই ছাত্রলীগের নেতাদের হলের প্রবেশ পথ নিয়ন্ত্রণ করছে, যেগুলো করার কথা ছিল প্রশাসনের। কৃত্রিম লাইন তৈরি করে তারা ভোট দিয়ে পুনরায় সামনে দাঁড়াচ্ছে। এতে সাধারণ শিক্ষার্থীরা ভোট দিতে পারছেন না।’

বাংলাদেশ-কুয়েত মৈত্রী, বেগম রোকেয়া হলে ছাত্রলীগের সিল মারা বাক্স ভর্তি ব্যালট পেপার উদ্ধার হয়েছে। এমন অবস্থায় ভোটে থাকা তাদের পক্ষে সম্ভব না। তাই তারা ভোট বর্জনের সিদ্ধান্ত নেন।

[gs-fb-comments]