,ব্রাহ্মণবাড়িয়াঃ

জেলার নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী কুন্ডা ইউনিয়নের কুন্ডা গ্রামের কৃতি সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও জেরোনটোলজি বিভাগের ফুল প্লেজেড অধ্যাপক ড. হাফিজ উদ্দিন ভূঁইয়ার সহধর্মিনী দিল আফরোজা বেগম নার্গিস গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের উপ-সচিব পদে পদোন্নতি লাভ করেছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২৬তম ব্যাচের মেধাবী শিক্ষার্থী দিল আফরোজা বেগম নার্গিস ২৪তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়, ঝিনাইদহে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ফরিদপুরের চরভদ্রাসন ও নেত্রকোনার আটপাড়ায় দায়িত্ব পালন শেষে বর্তমানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ে উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের ধোরানাল গ্রামে জন্মগ্রহন করা দক্ষ এ প্রশাসকের বেড়ে ওঠা ব্রাহ্মণবাড়িয়া শহরে। শহরের সাবেরা সোবহান বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতি এ শিক্ষার্থী মেধার স্বাক্ষর রাখেন শিক্ষাজীবনের প্রতিটি স্তরেই। গর্বিত পিতা মাতার পাঁচ সন্তানের মধ্যে তিনিই বড়। ছোট দুই বোন ও দুই ভাই শিক্ষা জীবন সমাপ্ত করেছেন প্রাচ্যের অক্সফোর্ট খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। কর্মজীবনে সকলেই বিসিএস ক্যাডার। ছোট বোন Shamima Khandaker মানিকগঞ্জের ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), অন্যজন Naima Khondaker হবিগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত। এছাড়া দুই ছোট ভাই Mahmudul Hasan Ferdous সিনিয়র সহকারী পুলিশ সুপার ও Mehadi Hasan ইমরান সহকারী কমিশনার (ভুমি) হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে নিয়োজিত। হীরন্ময় এই সাফল্যের জন্য গর্বিত এই পরিবারকে সম্মাননা দিয়েছে ব্রাহ্মণবাড়িয়া-৩ সংসদীয় আসনের এম.পি র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী।

২০০৫ সালের ১৭ই জুন বৈবাহিক বন্ধনে আবদ্ধ হন নাসিরনগরের গর্ব ও অহংকার কুন্ডার কৃতি সন্তান মোঃ হাফিজ উদ্দিন ভূঁইয়ার সাথে। পরিবারের বড় মেয়ে দিল আফরোজা বেগম নার্গিস। ব্যাক্তিজীবনে তাঁরা জারিফ ও জাহি নামে দুই পুত্র সন্তানের জনক। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ফুলার রোডের বাসিন্দা।