ব্রাক্ষণবাড়িয়া ঃ

সামনের দরজায় কড়া নাড়ছে উপজেলা নির্বাচন। বিএনপি নেই ভোটে, শুধু আওয়ামীলীগ মাঠে। ৩১র্মাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪র্থ ধাপের নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচন। আজ ১৪ র্মাচ ছিল প্রতীক বরাদ্দের শেষ দিন। উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে উৎকন্ঠায় ভোগছে জনগন। নির্বাচন ঘনিয়ে আসলেও এলাকায় এখনো নেই কোন নির্বাচনী উত্তাপ। এবারে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান মহিলা পদে ২ জন নির্বাচনী মাঠে রয়েছে।

সদর উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নৌকা নিয়ে মাঠে নেমেছেন রাজনীতিবিদ ও উপজেলা আওয়ামী লীগ সধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। অপরদিকে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে বর্তমান সুলতান পুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফিরোজুর রহমান ওলিওশক্তবস্থানে দৌড়ঝাপ শুরু করেছে । এবং ইসলামী ঐক্যজোটের মিনার প্রতীক পেয়েছেন কাউছার মোল্লা।

সংরক্ষিত মহিলা ভাইসচেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাসলিমা সুলতানা খানম নিশাত ও পদ্বফুল প্রতীক নিয়ে রীনা আক্তার।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পুরুষ পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মহসীন মিয়া (টিওবোয়েল) , মোঃ লোকমান হোসেন (চশমা), আহমেদুল কবীর ( তালা), শেখ মোঃ মহসীন ( মাইক) ও মুরদুল আবেদীন( বই) প্রতীক নিয়ে মাঠে লড়ছে।

তবে নির্বাচনকে নিয়ে জনমনে তেমন কোন উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে না। উপজেলা বাসীর মতে এবার উপজেলা চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী। ও মহিলা ভাইস চেয়ারম্যাম পদে দ্বিমুখী লড়ায় হবে।

উপজেলা নির্বাচনকে নিয়ে জনগণের মাঝে উৎসাহ উদ্দীপনা না দেখা গেলে ও দলীয় নেতা কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা গেছে।