তিতাস গ্যাস ফিল্ডের ১ নম্বর লোকেশনের আগুন নিয়ন্ত্রণে

15 March, 2019 : 5:23 am ১৫৪

ব্রাক্ষণবাড়িয়া ঃ

ঘণ্টাব্যাপী চেষ্টার পর ব্রাহ্মণবাড়িয়ার ঘাটুরায় অবস্থিত  তিতাস গ্যাস ফিল্ডের ১ নম্বর লোকেশনের আগুন নিয়ন্ত্রণে এসেছে । এ ঘটনায় তিতাস ফিল্ডের ১ ও ২ নম্বর কূপের গ্যাস উৎপাদন বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে শহরতলীর ঘাটুরা এলাকার তিতাস গ্যাস ফিল্ডে আগুন লাগার ঘটনায় জাতীয় গ্রিডে অন্তত ২০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

তিতাস গ্যাস ফিল্ডের একটি সূত্র জানায়, বিকেলে সাড়ে ৫টার দিকে গ্যাস ক্ষেত্রের ১ নম্বর লোকেশনের ফ্লেয়ার লাইনের পাশে জমে থাকা কনডেনসেট (গ্যাস খনিতে পাওয়া এক ধরনের অপরিশোধিত তেল) থেকে আকস্মিকভাবে অগ্নিকাণ্ড ঘটে। মুহূর্তেই আগুন ধাও ধাও করে কয়েকশ ফুট ওপরে উঠে যায়। এতে ফিল্ড অভ্যন্তরে উদ্বেগ-উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে।আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে কর্মকর্তারা দ্রুত ছুটে আসেন। ফ্লেয়ার লাইনের কয়েকশ গজের মধ্যেই তিতাস গ্যাস ক্ষেত্রের ১ ও ২ নম্বর কূপ থাকায় দ্রুত এসব কূপের উৎপাদন বন্ধ করে দেওয়া হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার সুব্রত মালাকার বলেন, ‘গ্যাস ফিল্ডের নিজস্ব ফায়ার সার্ভিসের একটি ইউনিটের সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া সদর ও সরাইলের দুটি ইউনিট আগুন নেভাতে সক্ষম হন। এতে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। আগুন লাগার স্থানটি পরিষ্কার ও সংস্কারের জন্য আপাতত ১ ও ২ নম্বর কূপের গ্যাস উৎপাদন বন্ধ রয়েছে। তবে আগুন লাগার ঘটনা তদন্ত করা হবে।’

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com