ঢাকা ঃ

গণভবনে সাক্ষাৎ করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পা ছুঁয়ে সালাম করেছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। তিনি ছাত্রলীগের প্রার্থীকে পরাজিত করে ভিপি নির্বাচিত হন। কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দিয়েও ব্যাপক আলোচনায় আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী।

শনিবার বিকালে ডাকসু এবং হল সংসদ নির্বাচনে বিজয়ীরা গণভবনে যান প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে। সেখানে দেয়া বক্তব্যে নুর ছোটবেলায় নিজের মা হারানোর কথা উল্লেখ করে বলেন, ‘আমি আড়াই বছর বয়সে মাকে হারাই। ছোটবেলায় আমার একজন স্কুল শিক্ষিকার মাঝে মায়ের ছায়া দেখতে পেয়েছি। আর একজনের মধ্যে আমি মাতৃত্বকে খুঁজে পেয়েছি, তিনি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনার দৃঢ় নেতৃত্ব ও উন্নয়নকাজ বিশ্বে তাকে প্রশংসনীয় অবস্থানে নিয়েছে উল্লেখ করে ভিপি নুর ডাকসু কার্যকরে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

নুর যখন বক্তব্য শেষ করেন তখন প্রধানমন্ত্রী তাকে ডেকে নিয়ে পাশে বসান। এ সময় নুর প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন। প্রধানমন্ত্রীও নুরের মাথায় হাত বুলিয়ে দেন।

এর আগে বক্তব্য দেন ডাকসু সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল ছাত্র সংসদের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকরাও বক্তব্য দেন।

শনিবার বেলা ২টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আসতে শুরু করেন ডাকসু ও হল সংসদের নির্বাচিতরা। বিশ্ববিদ্যালয়ের ১১টি বাসে তারা গণভবনে পৌঁছান।

সবার শেষে বেলা ৩টার দিকে একটি প্রাইভেটকারে গণভবনে পৌঁছান ডাকসু ভিপি নুরুল হক নুর। ওই গাড়িতে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেনও ছিলেন।