আখাউড়ায় মাদক ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন

24 March, 2019 : 6:13 am ১৬৫

আখাউড়া প্রতিনিধি।।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় হিরাপুর শহীদ নোয়াব মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ঝড়াপাতা’র আয়োজনে মাদক ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন, শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ মার্চ) সকালে বিদ্যালয়ের মাঠে মাদক এবং বাল্যবিবাহকে লাল কার্ড দেখাল প্রায় হাজারো শিক্ষার্থী। এ সময় শিক্ষার্থীরা ইভটিজিং, মাদক ও বাল্য বিবাহকে না বলে শপথ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শপথ পাঠ করান আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী।

শিক্ষার্থীরা নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মাদক সেবন না করতে, ছেলেরা ২১ এবং মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ পাঠ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওসি মো. রসুল আহমেদ নিজামী বলেন, বাল্য বিবাহ ও মাদক এই দুটি জিনিসই আমাদের জন্য ক্ষতিকর। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন পড়াশোনা করে নিজেদের ভবিষ্যৎ নিজেরাই উজ্জ্বল করতে হবে, একদিন তোমরাই দেশের নেতৃত্ব দিবে, তোমরাই একদিন আমাদের মতো পুলিশ,আইনজীবি, সাংবাদিক হবে। সেজন্য তোমাদেরকে ভাল ভাবে পড়াশোনা করতে হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুর-ই-আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ঝরাপাতার প্রতিষ্ঠাতা সাংবাদিক মো. সাদ্দাম হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আখাউড়া ওসি মো. আরিফুল আমিন, বিদ্যালয়ের পুরুষ অভিভাবকের প্রতিনিধি মো. শাহ আলম, সেলিনা বেগম প্রমুখ।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com