বনানী এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনায় মৃত্যুর মিছিল

29 March, 2019 : 4:50 am ৫৬

ঢাকা।।

রাজধানীর বনানী এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনায় নিহত ব্যক্তির সংখ্যা ২৫ জনে পৌঁছেছে। আহত ৭৩ জন। পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মুশতাক হোসেন এ তথ্য জানান। আজ শুক্রবার সকালে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ে আগুন লাগা ভবনটির সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি।

মুশতাক হোসেন বলেন, এখন পর্যন্ত ২৪ জনের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে। আর কেউ নিখোঁজ নেই।

বনানীর ফারুক রূপায়ণ (এফ আর) টাওয়ারে গতকাল বৃহস্পতিবার বেলা একটার দিকে আগুন লাগে। সন্ধ্যার দিকে তা নিয়ন্ত্রণে আসে। এর পর ভবনটির বিভিন্ন ফ্লোরে প্রবেশ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ সময় একের পর এক লাশ উদ্ধার করা হয়।

ভবনটি যে নিয়ম ভেঙে বানানো সেক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হবে—এমন প্রশ্নের জবাবে মুশতাক হোসেন বলেন, রাজউক অভিযোগ জানালে তাঁরা উদ্যোগ নেবে।

অপর এক প্রশ্নের জবাবে মুশতাক হোসেন বলেন, দুর্ঘটনাকবলিত ভবনটির মালিক প্রকৌশলী ফারুক হোসেন ও রূপায়ন গ্রুপ। পুলিশ মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে।

এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

এর আগে পুরান ঢাকার চুরিহাট্টায় ওয়াহেদ ম্যানশনে অগ্নিকাণ্ডের পর ভবনটির দুই মালিককে আসামি করে মামলা হয় চকবাজার থানায়। তখনো পুলিশ মালিককে গ্রেপ্তারে ব্যর্থ হয়। পরে মালিক হাইকোর্ট থেকে জামিন নেন। ওই ঘটনায় নিহত হয়েছিলেন ৭১ জন।

[gs-fb-comments]