বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) সুবর্ণ জয়ন্তী পালন করতে যাচ্ছে

31 March, 2019 : 2:20 am ১৮৭

ঢাকা।।

আগামী ৫ এপ্রিল শুক্রবার রাজধানীর আগারগাঁও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের আন্তর্জাতিকমানের প্রধান অডিটরিয়ামে জাঁকজমকপূর্ণভাবে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে দিবসটি স্মরণীয় করে রাখা হবে। বাচসাসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দু’জন সেলিব্রিটিকে আজীবন সম্মাননা দেয়া হবে এবং বিশিষ্ট ৫ ব্যক্তিত্বকে দেয়া হবে বিশেষ ইমেরিটার্স অ্যাওয়ার্ড। এছাড়া বাচসাস চলচ্চিত্র পুরস্কার দেয়া হবে ২০১৪-২০১৮ সাল পর্যন্ত মুক্তিপ্রাপ্ত ছায়াছবি থেকে। ইতিমধ্যে বাচসাস জুরি বোর্ড চূড়ান্ত বিজয়ের জন্য ছবি দেখা সম্পন্ন করেছেন। এবার জুরি বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন সিনিয়র সাংবাদিক নরেশ ভূঁইয়া।

দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে আছে সকাল ১০টায় বেলুন ও পায়রা উড়িয়ে সুবর্ণ জয়ন্তীর আনুষ্ঠানিক উদ্বোধন। তারপর প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হবে। বিষয় থাকবে সিনেমা হল বন্ধের পক্ষে-বিপক্ষে। এরপর অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পের সাম্প্রতিক বিষয়াবলী নিয়ে বিশেষ সেমিনার। দুপুরে জুম্মার নামাজ ও খাবারের বিরতি। দুপুর ২.৩০ টায় পুরনোদিনের ছায়াছবি প্রদর্শনী। সন্ধ্যায় শুরু হবে বাচসাস রজনী। ৫০ জন তারকা শিল্পীর সমন্বয়ে গঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে প্রদান করা হবে বাচসাস চলচ্চিত্র পুরস্কার ও বিশেষ সম্মানা।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সভাপতিত্ব করবেন বাচসাস সভাপতি আবদুর রহমান। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাচসাস প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ জেয়াদ সম্পাদিত একটি বিশেষ স্যুভেনির প্রকাশিত হবে। ওই দিন পুরো আর্কাইভ ভবন জুড়ে দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হবে। থাকবে স্বর্ণালীযুগের ছায়াছবির পোষ্টার প্রদর্শনী, নানা রকম স্টল ইত্যাদি। নিরাপত্তার স্বার্থে গেইটে কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে হবে। গাড়ি পার্কিংয়ের সুব্যবস্থা আছে। বাচসাস সদস্যদের জন্য বিশেষ কার্ড প্রদান করা হবে।

[gs-fb-comments]