কারাবন্দি খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনা হয়েছে

1 April, 2019 : 8:20 am ৭৩

ঢাকা।।

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নিয়ে আসা হয়েছে। সোমবার (১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় তাকে হাসপাতালে আনা হয়।

সোমবার দুপুর ১২টা ২০ মিনিটে রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বহনকারী আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িবহর রওনা হয়ে বিএসএমএমইউ হাসপাতালে পৌঁছায় দুপুর সাড়ে বারোটায়।

বিএসএমএমইউ হাসপাতালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, খালেদা জিয়ার একান্ত সচিব আব্দুস সাত্তারসহ নেতাকর্মীদের অপেক্ষা করতে দেখা গেছে।

এর আগে সোমবার সকালে খালেদা জিয়ার ব্যবহারিক জিনিসপত্র বিএসএমএমইউ হাসপাতালে পূর্ব নির্ধারিত ৬১১-৬১২ কেবিনে নেয়া হয়। সেখানে তার নিরাপত্তা ও সেবার জন্য ২ জন মহিলা এবং ২ জন পুরুষ কারারক্ষী পাঠানো হয়েছে।

 

বিএসএমএমইউ হাসপাতালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ অন্যান্য নেতৃবৃন্দ

রোববার রাতে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর আলোচনা সাপেক্ষে হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত হয় বলে এর আগে জানিয়েছিলেন, কারা অধিদফতরের কেন্দ্রীয় হাসপাতালের চিকিৎসক ডা. শুভ।

বিএসএমএমইউ হাসপাতাল সূত্র জানায়, সোমবার হাসপাতালে খালেদা জিয়ার আগমন উপলক্ষে তার নিরাপত্তা ঘিরে হাসপাতালের কেবিন ব্লকের নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে নিচতলা থেকে ছয়তলা পর্যন্ত আনসারের পাশাপাশি অতিরিক্ত পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

 

খালেদা জিয়ার ব্যবহারিক জিনিসপত্র বিএসএমএমইউ হাসপাতালে পূর্ব নির্ধারিত কেবিনে নেয়া হচ্ছে-

বিএসএমএমইউ এর চিকিৎসা শেষে তাকে কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারের অত্যাধুনিক মহিলা কেবিনের সেলে রাখা হতে পারে বলে জানিয়েছিলেন কারা অধিদফতরের কর্মকর্তা টিপু সুলতান।

 

এর আগে গত ১০ মার্চ খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে আনার সকল প্রস্তুতি থাকলেও তিনি আসেননি।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে সাজা ভোগ করছেন খালেদা জিয়া

[gs-fb-comments]