নবীনগরে নির্বাচনোত্তর পারিবারিক দ্বন্দ্ব ও নির্বাচন বিরোধে নিহত -১।।গ্রেফতার-১

2 April, 2019 : 12:58 pm ৯৩

 

নবীনগর।।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়নে কুড়িঘর গ্রামে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দুই পক্ষের মধ্যে প্রতিপক্ষের ছুরিরাঘাতে ঘটনাস্থলে নিহত সাইদুল হত্যার ঘটনায় মঙ্গলবার (০২/০৪) নবীনগর থানায় নিহতের ভাই এরশাদ মিয়া বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে হুমায়ুন(৫০) নামে একজনকে গ্রেফতার করেছে। এটি গ্রাম্য আধিপত্য বিস্তারে পূর্ব বিরোধ ও পারিবারিক দ্বন্দ্বের জের ধরে নির্বাচনকে কেন্দ্র করে এ সংঘর্ষ। এতে আহত হয়েছে ৪জন, গুরুতর আহত দোয়াত কলমের সমর্থক সৌকত আলী মেম্বার (৬০) ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত ব্যক্তি দোয়াত কলমের সমর্থক মো.সাইদুল ইসলাম (৩০) নাটঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম এর ভাতিজা ।
পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, এলাকায় গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে গ্রামের একই গোষ্ঠীর আবুল কাশেম চেয়ারম্যান চেয়ারম্যানের ভাতিজা দোয়াত কলম সমর্থক সাইদুল এবং নৌকার সমর্থক মো. মালেক মিয়ার মধ্যে অনেকদিন ধরে পারিবারিক দ্বন্দ্ব চলছিল। নির্বাচনকে কেন্দ্র পূর্ব বিরোধের প্রতিহিংসায় গত ১ এপ্রিল রাতে কুড়িঘর বাজারে উভয় পক্ষের লোকজন বিভিন্ন দোকানে বসে আড্ডা দিচ্ছিল। সেই সময় বিজয়ী প্রার্থীর সমর্থক সাইদুল পরাজিত প্রার্থীর সমর্থক মালেকের কাছে এসে বলে চেয়ারম্যান তোমাকে ডাকে। মালেকের উত্তর কেন ডাকাবে এই নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি এক পর্যায়ে প্রতিপক্ষের ছুড়িকাঘাতে ঘটনাস্থলেই সাইদুল নিহত হয়।
এর ব্যাপারে নবীনগর থানার অফিসার ইনচার্জ রনোজিত রায়, বলেন, এটি পূর্ব বিরোধের জেরে নির্বাচনকে ইস্যু করে এ ঘটনা ঘটেছে,মামলা হয়েছে ও ১জন গ্রেফতারও হয় ।

[gs-fb-comments]