সাংবাদিকদের নতুন সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্স ক্লাবের যাত্রা শুরু

4 April, 2019 : 6:45 am ১২৬

ব্রাক্ষণবাড়িয়া।।

ব্রাহ্মণবাড়িয়া জেলায়  বিভিন্ন  টেলিভিশন চ্যানেল, অনলাইন নিউজ পোর্টাল এবং স্থানীয় ও জাতীয় প্রিন্ট মিডিয়ার  সাংবাদিকদের নিয়ে যাত্রা শুরু করলো সাংবাদিকদের নতুন সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্স ক্লাব’। পেশাগত কাজে সাংবাদিকদের মানোন্নয়নসহ সাংবাদিকদের কল্যাণে কাজ করবে এ সংগঠন।

গত মঙ্গলবার সকাল ১১৮৮টায় কান্দিপাড়া মাদ্রাসা  রোডে অবস্থিত পথিক টিভি কার্যালয়ে এক মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকদের নানান মতামত ও  দীর্ঘ আলোচনার পর সংগঠনের আহবায়ক কমিটি গঠন করা হয়।

সিনিয়র সাংবাদিক সাপ্তাহিক তিতাসের সম্পাদক রেজাইল করিমের সভাপতিত্বে ও সাপ্তাহিক আমাদের কথা ও জাতীয় দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি প্রবির চৌধুরী রিপনের সঞ্চালনায় উপস্থিত সাংবাদিকগণের প্রায় সকলেই গঠণমূলক বক্তব্য রাখেন ও একটি কার্যকর সাংবাদিক সংগঠন গড়ে তোলার প্রয়োজনীয়তার বিষয়ে খোলামেলা আলোচনা করেন।

উক্ত সভায় ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিক সমাজের একটা অংশ কর্তৃক উদ্দেশ্যমূলক অপর সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করার যে নিয়মিত চর্চা অব্যাহত আছে, এ বিষয়টি গুরুত্বের সাথে আলোচিত ও সমালোচিত হয় এবং এর প্রতিকারে কার্যকর ভূমিকা নিতে সবাই ঐক্যবদ্ধ হওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সভায় সাংবাদিকদের সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ গ্রহনের বিষয়টিও বিশেষভাবে গুরুত্ব পায়।

বক্তারা সাংবাদিকতার ঐতিহ্য সমুন্নত রাখতে এবং একটা অংশ কর্তৃক এই ঘৃণিত  ধারা রুখে দাড়াতে সমগ্র জেলার সাংবাদিকদের ঐক্যবদ্ধ করা ও তাদের পেশাগত সুযোগ সুবিধা নিশ্চিত করার বিষয়ে তাগিদ বোধ করেন এবং সাংবাদিকদের একটি উপযুক্ত সংগঠন গড়ে তোলার বিষয়ে ঐক্যমতে পৌছান ।

তারা  সাংবাদিকদের একটি প্রানের সংগঠন গড়ে তোলার বিষয়ে সর্ব সম্মত সিদ্ধান্তে পৌছার পর সভায় উপস্থিত সকল সাংবাদিকদের সম্মতিক্রমে ব্রাহ্মণবাড়িয়া নিউজ২৪.কম এর সম্পাদক নাজিমুল্লা  নাজু’কে  আহবায়ক ও সাপ্তাহিক সাকিয়াতের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ রুহুল আমীন’কে সদস্য সচিব করে ৯ সদস্যের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।

সভায় আগামী৩০ দিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্স কাবের পূর্নাঙ্গ কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয় এবং এই সময়ের মধ্যে আহবায়ক কমিটির নির্বাচিত সদস্যরা সংগঠনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার আশাবাদ ব্যক্ত করেন।

’ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্স ক্লাব’ এ সদস্য হতে আগ্রহী সাংবাদিকদের সংগঠনের আহবায়ক ও সদস্য সচিবের সঙ্গে যোগাযোগ করার বিনীত অনুরোধ জানানো হয়। গতকালের সভায় জেলায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ২০ জন সাংবাদিক যোগ দেন।

[gs-fb-comments]