দগ্ধ ছাত্রী নুসরাত জাহান রাফিকে সিঙ্গাপুরে পাঠানোর নির্দেশ প্রধানমন্ত্রী

8 April, 2019 : 1:54 pm ৭৫

ঢাকা।।

ফেনী সোনাগাজীর দগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে সিঙ্গাপুরের একটি হাসপাতালে তার সর্বশেষ স্বাস্থ্যের অবস্থা বিষয়ক কাগজপত্র পাঠানো হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া ওই শিক্ষার্থীকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে যান। পরে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

শেখ হাসিনা ন্যাশনাল বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের উপদেষ্টা ডা. সামান্ত লাল সেন বলেন, ওই শিক্ষার্থীকে যাতে সিঙ্গাপুরে পাঠানো হয় সে বিষয়ে কথা বলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটু আগে আমাকে ফোন দিয়েছিলেন। তিনি শিক্ষার্থীর স্বাস্থ্যের খোঁজ-খবর নেন।

তিনি আরও জানান, ‘‘প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, তার স্বাস্থ্য পরিস্থিতি যদি সিঙ্গাপুরে পাঠানোর মতো হয় তাহলে যেন দ্রুত পাঠানোর ব্যবস্থা করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আমি সিঙ্গাপুরে তার চিকিৎসার কাগজপত্র পাঠিয়েছি। তারা রেসপন্স করলে আমরা দ্রুত তাকে পাঠিয়ে দেব। সাধারণত এতো বেশি শতাংশ দগ্ধ রোগী সিঙ্গাপুরের কোনো হাসপাতাল নিতে চায় না। তারপরও আমরা সিঙ্গাপুরে কথা বলছি। আমরা চেষ্টা করছি।’’

বিপ্লব বড়ুয়া বলেন, তার চিকিৎসার সব খরচ সরকার বহন করবে। যারা এই অপরাধ করেছে তাদের বিচার তো হবেই। আমরা এখন তার স্বাস্থ্যের বিষয়টি গুরুত্ব দিচ্ছি।

[gs-fb-comments]