পিরোজপুরের প্রতিনিধি:-

ঈশ্বর তুষ্টে জীবের কল্যান কামনায় সার্বজনীন শ্রী শ্রী স্বরস্বতী মায়ের মন্দির আঙ্গিনায় ২৪ প্রহর ব্যাপী অখন্ড তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান চলছে। পিরোজপুরের মঠবাড়িয়া থানাধীন বড়মাছুয়া ইউনিয়নের খেজুরবাড়িয়া সার্বজনীন শ্রী শ্রী স্বরস্বতী মন্দিরে সকল ভাবগাম্ভীর্যের শ্রী পংকজ কুমার অধিকারীর কর্তৃক শ্রীমদ্ভগবদগীতা পাঠের মধ্য দিয়ে শুভ অধিবাস মাধ্যমে শুরু হয়ে আজ দ্বিতীয় দিন মহানাম যজ্ঞানুষ্ঠান। প্রতি বছরের ন্যায় এবছরেও ২৪ প্রহর ব্যাপি শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান।

এ অনুষ্ঠান উপলক্ষে মন্দির প্রাঙ্গণ ব্যাপক আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। ভক্তদের পদচারণায় ও মহানামের সুমধুর ধ্বনিতে এলাকার আকাশ বাতাস মুখরিত। দেখে যেন মনেহয় এ এক নব বৃন্দাবনে পূর্নআত্মাদের মিলনের মেলার পেক্ষাগৃহ।

এ বছর মহানাম কীর্ত্তন কমিটির সভাপতি – বাবু মনোজ মন্ডল  , সাধারণ সম্পাদক – বাবু বিধান বিশ্বাস  ও কোষাধ্যক্ষ – বাবু সুভাষ মিত্র এবং সার্বিক পরিচালনায় রয়েছেন – বাবু বিকাশ অধিকারী, বাবু দিপক অধিকারী ও বাবু উত্তম অধিকারী সহ অন্যান্যরা।

কীর্ত্তন কমিটির সভাপতি ও সম্পাদক অনুষ্ঠান সম্পর্কে বলেন, আমাদের এ অনুষ্ঠানের আলাদা একটি সুনাম আছে, আমরা সেই আলোকে সুনাম হারাতে চাইনা। তারই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এবছরেও অনুষ্ঠিত তাই সকল ভক্তদের মহানাম সংকীর্ত্তন  শ্রবণ করতে আসার জন্য অনুরোধ জানাই।

যেই নাম সেই কৃষ্ণ ভজ নিষ্ঠা করি, নামের সহিত আছেন আপনি শ্রী হরি। কলিযুগে একমাত্র হরিনাম সংকীর্ত্তনই পারে  আধার থেকে আলোর পথে এগিয়ে নিতে। কির্তন কমাটির সার্বিক পরিচালনা পর্ষদ জানান, ২৪ প্রহর অর্থাৎ ৩ দিন ৩ রাত এ কীর্তন অরিরাম চলবে আর এই কীর্ত্তন চলাকালীন সময়ে দুর-দুরান্ত আগাত সকল ভক্তদের জন্য রয়েছে প্রসাধের ব্যাবস্থা। ৬ এপ্রিল শনিবার অধীবাসের মধ্য দিয়ে রোজ রবিবার, সোমবার ও মঙ্গলবার  ৭/৮/৯ এপ্রিল ২০১৯, ৩ দিন ব্যাপী অখন্ড মহানাম যজ্ঞানুষ্ঠান চলবে। ১০ এপ্রিল বুধবার উষা লগ্নে নগর কির্তন ও দধি মঙ্গলের মাধ্যমে অনুষ্ঠানের যবনিকা।