ব্রাহ্মণবাড়িয়া ।।

ভারতের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলতে ত্রিপুরা হয়ে কলকাতায় গেছে ১৮ সদস্যের বাংলাদেশ প্রতিবন্ধী ক্রিকেট দল।

২৫ এপ্রিল (বৃহস্পতিবার) সকালে আখাউড়া-আগরতলা স্থলবন্দর সীমান্ত দিয়ে বাংলাদেশ ক্রিকেট দলটি ভারতের ত্রিপুরায় প্রবেশ করে। বেলা সাড়ে ১১টায় রাজ্যের আগরতলা বিমানবন্দর থেকে তারা কলকাতার উদ্দেশ্যে যাত্রা করে।

জানাগেছে, ভারতের প্যারা স্পোর্টস ফাউন্ডেশনের উদ্যোগে ২৬ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত কলকাতায় এ সিরিজ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ ২৬ এপ্রিল স্বাগতিক ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ। ত্রিদেশীয় ক্রিকেট সিরিজের এ খেলায় ভারতের পাশাপাশি নেপালও অংশগ্রহণ করবে।

ড্রিম ফর ডিসঅ্যাবিলিটি ফাউন্ডেশনের সভাপতি হেদায়তুল আজিজ মুন্না সাংবাদিকদের জানান, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিবন্ধী খেলোয়াড়দের বাছাই করে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল গঠন করা হয়েছে। আমরা আশা করছি ২০১৭ সালে ভারতের দিল্লিতে যেমন সিরিজ জয় করে দেশের মাটিতে ফিরেছিলাম, ঠিক এবার কলকাতায়ও সিরিজ জয় করে দেশে ফিরব আমরা।

বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দলের অধিনায়ক ইমদাদুল খান বলেন, সিরিজে নিজেদের সবটুকু উজাড় করে দিয়ে বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই আমরা। তিনি বলেন, খেলার মাঠে একজন শারীরিক প্রতিবন্ধী হিসেবে নয়, বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রতিনিধি হয়েই খেলব। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।