মোঃ আব্দুল হান্নান ।।

গত ১৩ মে ২০১৯ রোজ সোমবার সন্ধ্যায় হঠাৎ করে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড নাসিরনগর। নিজ এলাকার মানুষের ভালবাসার টানে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা ও দূর্গত মানুষের দুঃখ র্দূদশা উপলদ্ধি করতে মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম এম.পি আজ মঙ্গলবার বিকেলে আসেন নাসিরনগরে ।

গতকাল সন্ধ্যায় এক প্রলয়ংকারী ভয়াবহ ঘূর্ণিঝড় বয়ে চলে নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়নের বিভিন্ন গ্রামের উপর দিয়ে। ঘূর্ণিঝড়ে উড়ে যায় অনেক ঘরের চাল। বিদ্বস্থ হয় অনেক কাঁচা ঘর বাড়ি। ভেঙ্গে পড়ে অসংখ্য গাছ পালা। ব্যাপক ক্ষতি হয় পল্লী বিদ্যুৎতের। ২ দিন যাবৎ অনেক জায়গাতে বিদ্যুৎ সংযোগ রয়েছে বিছিন্ন। উপজেলা পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে প্রলয়ংকারী ঝড়ের কারণে তাদের ৩৬টি কুটি ভেঙ্গে পড়ে।

জনমনে চরম আহাকার আর অনিশ্চয়তা বিরাজ করছে। আজ মঙ্গলবার সকাল থেকে উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল কবির মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবিরের সাথে যোগাযোগ করে, কি পরিমাণ ঘর দরজার ক্ষয় ক্ষতি হয়েছে জানতে চাইলে, তিনি বলেন এখন পর্যন্ত প্রায় দেড় দুই শতদিক বিদ্বস্থ ঘর দরজার খবর পাওয়া গেছে, প্রকৃত ক্ষতি গ্রস্থদের তালিকা নির্ধারণ করতে আর ও প্রায় এক সপ্তাহ সময় লেগে যেতে পারে। তিনি বলেন ক্ষতি গ্রস্থদের সাহায্যের জন্য তালিকা করে সরকারের কাছে আবেদন পাঠাব।