বিনোদন।।

দাম্পত্য জীবনে সম্পর্কের টানাপড়নে দিন কাটছে অভিনেত্রী সাবিলা নূরের। ভালোবেসে অনেক স্বপ্ন নিয়ে সাবিলা নূর বিয়ে করলেও কিছুদিন পর থেকে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে থাকেন। বাড়তে থাকে সাংসারিক ঝমেলা। ছোট বিষয়ে তাদের মধ্যে তুমুল ঝগড়া বেঁধে যায় স্বামীর সঙ্গে। দিনের পর দিন চলছে তার এই সাংসারিক ঝামেলা।

এতক্ষন যা বলা হচ্ছিলো তা পুরোটাই আসছে ঈদের জন্য নির্মিত নাটক `এভাবেও ফিরে আসা যায়`- এর গল্প। নাটকটিতে অপূর্বের সঙ্গে জুটি বেঁধেছেন সাবিলা। এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহমুদ মাহিন। সম্প্রতি ঢাকার উত্তরার বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণ শেষ হয়েছে।

নাটকটি নিয়ে সাবিলা বলেন, যে নাটকে দর্শক নিজের জীবনের সঙ্গে মিল খুঁজে পান, নিজেকে খুঁজে পান সেটাই গ্রহণ করেন। `এভাবেও ফিরে আসা যায়` ঠিক তেমনই একটি কাজ। দর্শক নাটকটি দেখলে নামের সার্থকতাও পাবেন। আসছে ঈদে একটি বেসরকারি চ্যানেলের পাশাপাশি ইউটিউবেও নাটকটি উপভোগ করা যাবে।

গল্পে দেখা যায়, ভালোবেসে অনেক স্বপ্ন নিয়ে অপূর্ব-সাবিলা নূর বিয়ে করলেও কিছুদিন পর থেকে তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে থাকেন। ছোট ছোট বিষয়ে তাদের মধ্যে তুমুল ঝগড়া বেঁধে যায়। এক পর্যায়ে সিদ্ধান্ত নেন, তারা পরস্পরকে ডিভোর্স দেবেন। কিন্তু ডিভোর্স দেওয়ার পর আইনি প্রক্রিয়ায় স্বামী-স্ত্রীর সম্পর্কের নিষ্পত্তি ঘটতে সময় লাগে ৩ মাস। তা নিয়ে এগিয়ে যায় নাটকের গল্প।