ব্রাহ্মণবাড়িয়া।। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ধজনগর এলাকার বাংলাদেশ-ভারত সীমান্তে ১০ জন রোহিঙ্গাকে বাংলাদেশে পুশব্যাক করার চেষ্টা করছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
এ ঘটনায় সীমান্তে টহল জোরদার ও অতিরিক্ত ব্যাটালিয়ন মোতায়েন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ১০ রোহিঙ্গার মধ্যে- দুই পুরুষ, দুই নারী ও ছয় শিশু রয়েছে। বিজিবি-৬০ ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৩ মে) ভোরে ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে ১০ রোহিঙ্গা। এ সময় সীমান্তে টহলরত বিজিবি সদস্যরা তাদের বাংলাদেশে প্রবেশে বাধা দিলে তারা সীমান্তের শূন্য রেখায় অবস্থান নেয়। বিজিবি-৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইকবাল হোসেন  জানান, ইতোমধ্যে আমাদের সঙ্গে বিএসএফ ও বিজিবি’র কোম্পানি কমান্ডার পর্যায়ে বৈঠক হয়েছে। বিষয়টি বিএসএফ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। এরআগে, গত জানুয়ারিতে ৩১ জন রোহিঙ্গাকে কসবা উপজেলার কাজিয়াতলী সীমান্ত দিয়ে জোরপূর্বক বাংলাদেশে পুশব্যাকের চেষ্টা করে বিএসএফ। বিজিবি সর্তক অবস্থান থাকার কারণে পরে শূন্য রেখা থেকে তাদের ভারতে ফিরিয়ে নেয় বিএসএফ।
"/>

কসবা সীমান্তে ১০রোহিঙ্গাকে বাংলাদেশে পুশব্যাক করার চেষ্টা

23 May, 2019 : 9:13 am ১৫১

ব্রাহ্মণবাড়িয়া।।

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ধজনগর এলাকার বাংলাদেশ-ভারত সীমান্তে ১০ জন রোহিঙ্গাকে বাংলাদেশে পুশব্যাক করার চেষ্টা করছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

এ ঘটনায় সীমান্তে টহল জোরদার ও অতিরিক্ত ব্যাটালিয়ন মোতায়েন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

১০ রোহিঙ্গার মধ্যে- দুই পুরুষ, দুই নারী ও ছয় শিশু রয়েছে।

বিজিবি-৬০ ব্যাটালিয়ন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৩ মে) ভোরে ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে ১০ রোহিঙ্গা। এ সময় সীমান্তে টহলরত বিজিবি সদস্যরা তাদের বাংলাদেশে প্রবেশে বাধা দিলে তারা সীমান্তের শূন্য রেখায় অবস্থান নেয়।

বিজিবি-৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইকবাল হোসেন  জানান, ইতোমধ্যে আমাদের সঙ্গে বিএসএফ ও বিজিবি’র কোম্পানি কমান্ডার পর্যায়ে বৈঠক হয়েছে। বিষয়টি বিএসএফ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

এরআগে, গত জানুয়ারিতে ৩১ জন রোহিঙ্গাকে কসবা উপজেলার কাজিয়াতলী সীমান্ত দিয়ে জোরপূর্বক বাংলাদেশে পুশব্যাকের চেষ্টা করে বিএসএফ। বিজিবি সর্তক অবস্থান থাকার কারণে পরে শূন্য রেখা থেকে তাদের ভারতে ফিরিয়ে নেয় বিএসএফ।

[gs-fb-comments]