ঢাকা।।

ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ বাতিল করেছে সরকার। ঈদের ছুটির মধ্যেই আজ মঙ্গলবার এক প্রজ্ঞাপনে মঞ্জুরের বদলির আগের আদেশ বাতিল করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মঞ্জুর শাহরিয়ারকে গতকাল সোমবার বদলির আদেশ দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

সম্প্রতি ভোক্তা স্বার্থে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে আলোচনায় আসেন সরকারের এই কর্মকর্তা। গতকাল আড়ংয়ে অভিযান চালান তিনি। দাম বেশি রাখায় জরিমানা ও আড়ংয়ের উত্তরা আউটলেট আট ঘণ্টা বন্ধ রাখা হয়।

গতকাল তাঁর বদলির আদেশ হওয়ার পরই সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে সমালোচনা হয়। এর মধ্যেই আজ সকালে তাঁর বদলির আদেশ প্রত্যাহার করে নেয় সরকার।

এ ব্যাপারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, গত ২৯ মে নিয়মমাফিক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ হয়ে। ২৯ মের পরেই শুক্র ও শনিবার ছুটি ছিল। ছুটির পর দপ্তর খোলা হলে পরে সেটি ৩ জুন প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়। কিন্তু একই দিনে আড়ংয়ে এ ঘটনা ঘটে। সে কারণে জনমনে একটি বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। পাবলিক সেন্টিমেন্ট তৈরি হওয়ায় তাঁর বদলির আদেশ প্রত্যাহার করা হয়েছ। আজ সকালে তাঁর বদলির আদেশটি প্রত্যাহার করা হয়।