ঢাকা।।

মহাজোট সরকারের আমলে সপ্তমবারের মতো গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বামদলগুলোর ৭ জুলাইয়ের অর্ধ দিবস হরতালে পূর্ণ সমর্থন জ্ঞাপন করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)।

পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া বুধবার এক বিবৃতিতে এ সমর্থনের কথা গণমাধ্যমকে জানান।

গ্যাসের মূল্যবৃদ্ধি করে সরকার জনবিরোধী অবস্থান নিয়েছে, এ মন্তব্য করে বিবৃতিতে বলা হয়, আমাদের সহযোগী বাম দলের বন্ধুরা ৭ জুলাই এই অন্যায়ের প্রতিবাদে হরতাল ডেকেছে। আমরা তাদের এ হরতালকে সমর্থন করছি। আমরা মনে করি, তাদের হরতাল আহ্বান যৌক্তিক। জাতীয়ভাবে সবার এ হরতালে অংশ নেয়া উচিত।

বিবৃতিতে আরও বলা হয়, গ্যাসের মূল্যবৃদ্ধি হলে এটি সরাসরি সাধারণ মানুষের ওপর প্রভাব পড়ে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের ওপর প্রভাব পড়ে। গরিব-মধ্যবিত্ত পরিবারের জন্য নাভিশ্বাস হয়ে ওঠে। গ্যাস কোম্পানিগুলোর হাজার কোটি টাকা লাভ। নিরাপত্তা ও উন্নয়ন তহবিলে কোটি কোটি টাকা জমা থাকার পরও কেন ও কাদের স্বার্থে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলো।

‘একদিকে দেশের শিল্প-কারখানা ধ্বংস, অন্যদিকে সাধারণ মানুষের গলা কেটে এলপি গ্যাস আমদানিকারক কতিপয় ব্যবসায়ীর স্বার্থে, গ্যাসের মূল্য বৃদ্ধির এই সিদ্ধান্ত চরম গণবিরোধী, যা কিছুতেই জনগণ মেনে নিতে পারে না।