হঠাৎ রবের বাসায় ঐক্য ফ্রন্টের নেতারা

9 August, 2019 : 8:41 am ২১৮

ঢাকা।।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় হঠাৎ এসে হাজির হন জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। বৃহস্পতিবার সন্ধ্যায় বহুদিন পর তাদের মধ্যে খোলামেলা আলাপ-আলোচনা হয়। এ সময় তাদের মধ্যে রাজনৈতিক আলোচনার চেয়ে ব্যক্তিগত খবরাখবর বেশি গুরুত্ব পায়।

জানা গেছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ আ স ম রবের উত্তরার বাসায় যান।

তারা রবের উত্তরার বাসায় ঘণ্টাখানেক অবস্থান করেন। তার শারীরিক অবস্থার খোঁজখবর নেয়ার পাশাপাশি রাজনৈতিক বিষয় নিয়েও তারা কথা বলেন।

অসুস্থতার কারণে প্রায় দুই মাস ধরে রাজনীতিতে অনেকটাই নিষ্ক্রিয় আ স ম রব। গত ১০ জুলাই বুধবার রব হৃদরোগের চিকিৎসা নিতে ব্যাংকক যান। ১ আগস্ট তিনি দেশে ফেরেন। এর পর থেকে তিনি বাসায়ই অবস্থান করছেন।

কৃষক শ্রমিক জনতা লীগের জোট ছাড়ার ঘোষণার পর ঐক্যফ্রন্টের মধ্যে ভাঙন দেখা দেয়। নেতাদের মধ্যে মনোমালিন্য সৃষ্টি হয়েছে ৩০ ডিসেম্বরের নির্বাচনের পর থেকেই। বিশেষ করে জোটের শরিকদের না জানিয়ে বিএনপি ও গণফোরামের নির্বাচিত জনপ্রতিনিধিরা একাদশ সংসদে শপথ নেয়ায় এ দূরত্ব সৃষ্টি হয়।

নির্বাচন কেন্দ্র করে গড়ে ওঠা এই জোটের নেতারা সর্বশেষ গত ১০ জুন রবের বাসায় বৈঠক করেন। এর পর এ জোটের নেতাদের আর একসঙ্গে দেখা যায়নি।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com