মানুষে মানুষে ভ্রাতৃত্ব স্থাপন ও সমাজ সাম্য প্রতিষ্ঠাই ছিল শ্রী কৃষ্ণের একমাত্র লক্ষ্য- আল মামুন সরকার

23 August, 2019 : 9:05 am ২৪৩

ব্রাক্ষনবাড়িয়া।।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জননেতা আল মামুন সরকার বলেছেন, মানবজাতির কল্যাণ এবং ন্যায় প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। মানুষে মানুষে ভ্রাতৃত্ব স্থাপন ও সমাজ সাম্য প্রতিষ্ঠাই ছিল শ্রী কৃষ্ণের একমাত্র লক্ষ্য। বর্তমান সরকার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বলেই এই দেশে সকল ধর্মের লোকজন নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে পালন করছে।

আজ শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে সকাল সাতটায় ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় মন্দীর শ্রী শ্রী আনন্দময়ী কালী বাড়ি থেকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও জন্মাষ্টমী উদযাপন পরিষদের যৌথ উদ্দোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। উক্ত শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা কমিটির সভাপতি সোমেশ রঞ্জন রায়ের সভাপতিত্বে, উদ্বোধক ও প্রধাণ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জননেতা আল মামুন সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গোলাম মহিউদ্দীন খোকন।, পূজা পরিষদের সাবেক সভাপতি সুভাষ চন্দ্র পাল, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিমল চক্রবর্তী। জেলা আওয়ামীগের সদস্য খোকন কান্তি আচার্য্য ও স্ব্পন কুমার রায়।, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সুদর্শন সাহা, সাধারণ সম্পাদক পরিতোষ রায়, পূজা পরিষদের সাবেক সভাপতি এড. মিন্টু ভৌমিক, সাবেক সাধারণ সম্পাদক পরিমল রায় , প্রণব কুমার দাশ উত্তম, জন্মাষ্টমী উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সুভাষ দাস, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক প্রবীর চৌধুরী রিপন, কৃষক লীগ নেতা হরিপদ ভৌমিক দুলাল। শহর আওয়ামী লীগ নেতা দিলীপ বর্মন, পূজা উদযাপন পরিষদ নেতা প্রবীর ভৌমিক। ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি বাপ্পি সাহা প্রমুখ। শোভাযাত্রাটি আনন্দময়ী কালিবাড়ি থেকে যাত্রা শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূণরায় আনন্দময়ী কালী বাড়িতে এসে এর সমাপ্তি ঘটে।

উক্ত শোভাযাত্রায় ধর্ম বর্ণ নির্বিশেষে সহস্রাধিক নারী পুরুষের সমাগম হয়েছে। এ যাবৎকালের সর্ববৃহৎ শোভাযাত্রা হয়েছে সকলের সমন্বয়ে। হিন্দু সম্প্রদায়ের সকল স্তরের লোকজন এবার ঐক্যবদ্ধভাবে এ শোভাযাত্রায় অংশগ্রহন করেছে। আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা এ শোভাযাত্রার নিরাপত্তা নিশ্চিতে বেশ তৎপর ছিলেন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com