মানবিক যুদ্ধে লড়ছেন সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পী

২ মে, ২০২০ : ৭:১২ পূর্বাহ্ণ ১৮৩

বিজয়নগর।।

আমার কাছে করোনায় মানবিক যুদ্ধে লড়ছেন সাংবাদিক “দীপক চৌধুরী বাপ্পী” তার ঘরে বাসা নেই,সে ফেরিওয়ালা, মানুষের কাছেই ছুটছেন, ছুটছেন শহর থেকে গ্রামে, যাচ্ছেন পাড়া-মহল্লায়, প্রখর রোদে দাঁড়িয়ে দিচ্ছেন কর্মহীন হয়ে পড়া নিজের অরতায়নে দিনমজুর,অসহায় দুঃস্থ, শ্রমজীবী পরিবারের মাঝে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সকল নিয়ম কানুন বজায় রেখে করছেন খাদ্যশস্য বিতরণ। ছুটে চলছেন মানুষের দোরগোড়ায়, আবার দিচ্ছেন সচেতনতার বার্তা।আবার করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনগণকে সজাগ ও সচেতন করতে সড়ক, মোড়ে মোড়ে, অলিগলি পথঘাট ঘুরে ঘুরে প্রচার চালাচ্ছে। জনসচেতনতার তাগিদ দেওয়া কথাগুলো চমৎকার বুদ্ধিতে তুলে ধরছেন। মানুষ তা নজর কারছে বেশ।
করোনার বৈশ্বিক মহামারী দুর্যোগ যখন বাংলাদেশকেও তাড়া করছে ঠিক তখনই মানবিক সেবা সাহায্যে আশার ফেরিওয়ালা আবার সাংবাদিক। সে দেখিয়ে চলেছে, ঘোর অন্ধকারের বিপরীতে আশার আলো। এ যেন অন্যরকম যুদ্ধ।
কবির ভাষায়- এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়! শুধুই ঘরে বসে থাকা? না। দেশের মানুষ যতটা না করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত তার চেয়ে বেশি অভাব জনসচেতনতার। সে জানান, এই মুহূর্তে পরিবার-পরিজনের ঝুঁকি ঠেকাতে করণীয়গুলো আমি মানুষের চোখে আঙুল দিয়েই বুঝিয়ে দিচ্ছি। সাড়াও পাচ্ছি। যেমন- মানুষকে বলছি সাবান দিয়ে হাত ধুয়ে নিন। দরকার হলে বারেবারে হাত সাবান দিয়ে জীবাণু মুক্ত করুন। পরিবারের সদস্যদের এ ব্যাপারে উৎসাহ দিন। সামাজিক দুরত্ব বজায় রাখুন। প্রয়োজন ছাড়া বাড়িতেই থাকুন। তার মাঝে নেই কোন ভেদাভেদ।্একটাই প্রত্যয় যেন ভালো থাকুক, সুস্থ থাকুক প্রিয় বিজয়নগর উপজেলার জনগণ।

[gs-fb-comments]