কুতুবদিয়া থানা পুলিশ সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে খাদ্য সামগ্রী  নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে

6 June, 2020 : 3:52 pm ১৮৬

কুতুবদিয়া।।

কুতুবদিয়া থানা পুলিশ সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে দেশে বিরাজমান জটিল করোনা পরিস্থিতিতে গণমুখী বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। যখন হঠাৎ করেই লকডাউনের কারণে বেশকিছু মানুষ কর্মহীন হয়ে পড়েন, তখন সবার আগে আমরাই খাদ্য সামগ্রী  নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে,অসংখ্য মানুষের হাতে মাস্ক,স্যানিটাইজার পৌছে দিয়েছে। লকডাউন শুরুর পরপরই পুরো কুতুবদিয়াকে নিরাপত্তার চাদরে ঢেকে আনার চেষ্টা করেছি। আট শতাধিক মানুষ যারা নানা ভাবে কুতুবদিয়াতে ঢুকার চেষ্টা করেছেন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন নিশ্চিত করেছে; যা দেশে একটি রেকর্ড। অসংখ্য মানুষের হোম কোয়ারান্টাইন নিশ্চিত করে। সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য অহর্নিশ চেকপোষ্ট, মোবাইল ডিউটি সহ গোয়েন্দা নজরদারি জারি রেখেছে। চিকিৎসক, সাংবাদিক, জনপ্রতিনিধি সহ সর্বস্তরের মানুষজনকে সাথে নিয়েই, ওসি দিদারুল ফেরদৌস কাজ করে যাচ্ছে।
করোনা শনাক্ত হওয়া মানুষদের চিহ্নিত করে অসংখ্য বাড়িঘর লকডাউন করা, রাতের অন্ধকারে মুমূর্ষু রোগীদের পারাপারের ব্যবস্থা সহ চিকিৎসা নিশ্চিত করা, মৃতদেহ আনা,কবর খোঁড়া, জানাজার আয়োজন সহ সবকিছুই করে যাচ্ছে কুতুবদিয়া থানার পুলিশ। অদ্যবধি পুলিশ কঠোর পরিশ্রমের মাধ্যমে কুতুবদিয়াকে করোনা মুক্ত রাখতে সর্বশক্তি দিয়ে কাজ করে যাচ্ছেন। ভিন্ন পরিস্থিতিতে পুলিশের যেকোন সাহায্য চেয়ে পাননি এমন নজির খুঁজে পাওয়া যাবে না। পুলিশের নিয়মিত কাজের বাইরে গিয়েও দেশের প্রতি,মানুষের প্রতি দায়বদ্ধতা থেকেই পুলিশ মাসের পর মাস নিজেদের পরিবার পরিজন থেকে বিচ্ছিন্ন থেকেও আপনাদের প্রতি পরম মমতা থেকেই নিরলস কাজ করে যাচ্ছেন।
এখন পর্যন্ত কুতুবদিয়াকে শান্ত, করোনামুক্ত রাখতে পুলিশের কি ভূমিকা তা আপনারাই ভালো জানেন।
ওসি দিদারুল ফেরদৌস জানান, অনেকগুলি সময়োপযোগী কিন্তু কঠোর পদক্ষেপ অনেকের হয়তো বিপক্ষে যেতে পারে। কিন্তু শৃংখলাবোধ আনয়নের জন্য এই জটিল পরিস্থিতিতে আমাদের আর কোন উপায় ছিল না। এখন পর্যন্ত কুতুবদিয়া থানা পুলিশ করোনা মোকাবেলায় যা কিছু করেছে সবকিছুই নিজস্ব বিবেচনায়,দায়িত্ববোধ থেকেই করেছে। কোন গোষ্ঠী বা পক্ষের সিদ্ধান্ত থেকে নয়। এই সবগুলো কাজই দেশের প্রচলিত আইন এর প্রতি চরম শ্রদ্ধা রেখে,আইনের আলোকেই করা হয়েছে, হচ্ছে।
আপনাদের উৎসাহ, অণুপ্রেরণা, সহযোগিতা থাকলে কুতুবদিয়া থানা পুলিশ অবশ্যই আপনার পাশে থেকে সকল দূর্যোগ মোকাবেলা করে যাবে।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com