রাজধানীতে দেবোত্ত সম্পত্তি দখল করে সুপার মার্কেট।। উদ্বারের দাবী

17 January, 2021 : 10:45 am ৭৫৭

ঢাকা।।

ঢাকার মদনেশ্বর মহাদেব জিউ মন্দির। যা বর্তমানে রাজধানী সুপার মার্কেট যেখানে বর্তমানে ৭০টির বেশি দোকান রয়েছে। মন্দিরের জমিটি ১৯০৩ সালে রেজিষ্ট্রি দলিল দ্বারা দেবোত্তর করা হয়।
দেবোত্তর জমিটি পরবর্তীতে হরদেও গ্লাস ফ্যক্টরীকে ভাড়া দেওয়া হলে ফ্যক্টরী পরিত্যক্ত হয়ে ১৩/৭/১৯৬৮ সালে এনিমি প্রপার্টি ঘোষনা হয়।
৯/১১/১৯৮৯ সালে ১ টাকার বিনিময়ে সরকার অবৈধ ও বে-আইনীভাবে মুক্তিযোদ্ধা কল্যান ট্রাস্টের কাছে বিক্রি করে। ২৪/০৭/১৯৯০ সালে সেবায়েতরা জমিটি মন্দির সহ ইসকনকে পরিচালনার দ্বায়িত্ব নিলেও তা পরে কার্যকর হয় নি।
৬ শত কোটি টাকা মূল্যের এই ৬ একর ভূমি মুক্তিযোদ্ধা কল্যান ট্রাস্টকে নতুন বিল্ডিং বানাতে ২০২০ সালে অনুমতি দিয়ে আদালত। বর্তমানে এই জমি উদ্ধারের জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য ডাক দিচ্ছেন বাংলাদেশের হিন্দু সংগঠনগুলো।
এই বিষয়ে এডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, আইনের বিধানে কোন সম্পত্তি একবার দেবোত্তর ঘোষনা হলে তা যত বারই হাত বদল বা বিক্রি হোক সব দলিল বাতিল হয়ে তা দেবোত্তর সম্পত্তি পরিগণিত হবে। তাই এই জমির মালিক কখনই মুক্তিযোদ্ধা কল্যান ট্রাস্ট হতে পারে না। ফলে সকলকে এই জায়গা উদ্ধার করতে এগিয়ে আহ্বান জানান তিনি।

[gs-fb-comments]