বিজয়নগরে এক বছরের সফল ইউএনও কে,এম ইয়াসির আরাফাত

25 July, 2021 : 11:02 am ২৮০

বিজয়নগর।।
করোনা মহামারির দুর্যোগে তিনি দরিদ্র ও অসহায় মানুষের পাশে গিয়ে দাড়ান এবং সাধারন মানুষের কথা শুনেন ইউএনও কে,এম ইয়াসির আরাফাত। তিনি সফল ভাবে কাজ করে যাচ্ছেন বিজয়নগর উপজেলা মাঠ প্রশাসনে।এ উপজেলায় যোগদানের পর থেকেই ছুটে চলছেন গ্রাম থেকে গ্রামান্তরে। ‘জনসেবার জন্য প্রশাসন’ ‘উন্নত বাংলাদেশ’ গড়তে অবিরাম গতিতে তার উদ্যম উৎসাহে এগিয়ে চলছে বিজয়নগর উপজেলা প্রশাসন। অনিয়ম-দুর্নীতির আঁধার কেটে আলোর মিছিলে জেগেছেন।তিনি করোনা মহামারির সময়েও সকল বাধাকে উপেক্ষা করে সাধারন মানুষের পাশে দাঁড়িয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষায় তিনি রয়েছেন তৎপর।কঠোর লাকডাউনে তিনি সার্বক্ষণিক রয়েছেন মাঠে কাজ করছেন নিরলস ভাবে। তার পথ চলায় গত ২২ জুলাই এক বছর পুর্ন হয়েছে বিজয়নগরে।
কে.এম ইয়াসির আরাফাত ইতিপূর্বে কুমিল্লা জেলার নবগঠিত লালমাই উপজেলার প্রথম ইউএনও হিসেবে সফল ভাবে কাজ করেছেন। চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার ছনহরা গ্রামে জন্মগ্রহন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে অনার্সসহ মাস্টার্স সম্পন্ন করে ৩০তম বিসিএস (প্রশাসন) এর মাধ্যমে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে ২০১২ সালে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে তিনি শরিয়তপুর জেলায় সহকারী কমিশনার,নোয়াখালীর সোনাইমুড়ি ও বেগমগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। বিশেষ করে শরিয়তপুরে স্বচ্ছভাবে পদ্মা সেতুর জমি অধিগ্রহণ কার্যক্রম সম্পন্ন এবং নোয়াখালীতে চৌমুহনী খাল দখলমুক্ত করে তিনি ব্যাপক প্রশংসিত হয়েছেন।তিনি বিজয়নগর উপজেলায় দায়িত্ব নেয়ার পরপরই তিনি সরকারি সেবাগুলোকে সর্বাত্মক স্বচ্ছতার সহিত জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে বিভিন্ন উদ্যোগ নিয়েছেন।
বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন ভূইয়া বলেন, বিজয়নগরে কে,এম ইয়াসির আরাফাত স্যার আসার পর থেকে আমরা সরকারি অনেক সুবিধা সুবিধা পাচ্ছি। তিনি আমাদেরকে আগলে রেখেছেন। স্যারের সব সময় আমাদের সাথে হাসি মুখে কথা বলেন। এ উপজেলায় এমন একজন সুযোগ্য নির্বাহী অফিসার পেয়ে নিকট কৃতজ্ঞ মাননীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধূরীর নিকট কৃতজ্ঞ।
চরইসলামপুর ইউপির ৪ নং ওয়ার্ডের মেম্বার তফসিরুল ইসলাম বলেন,আমরা একজন যোগ্য ইউএনও পেয়েছি তিনি সব সময় আমাদের খুজ খবর রাখেন এবং কখনোই কোন কাজে বিমুখ করেননি তিনি।
বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার কে,এম ইয়াসির আরাফাত বলেন, বীর মুক্তিযোদ্ধা র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধূরী এমপি মহোদয়ের স্বপ্নের উপজেলা ‘বিজয়নগর তাঁর দিক নির্দেশনায় এ উপজেলাকে মডেল উপজেলায় রুপান্তর করতে জেলা প্রশাসক হায়ত উদ-দৌলা খান স্যারের সহযোগিতায় দিন রাত কাজ করে যাচ্ছি। তিনি আরো বলেন জেলা প্রশাসক স্যারের সহযোগিতায় বিজয়নগরে পত্তনের বিল ও বুল্লার বিলেরব দীর্ঘদিনের সমস্যা সমাধান করেছি।এ উপজেলায় অসংখ্য বাল্য বিবাহ বন্ধ করেছি।প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের বাড়ী ও ঘর সুন্দর ও সুষ্ঠ ভাবে সম্পন্ন করেছি জেলা প্রশাসকের দিক নির্দপশনায়।এ উপজেলা খাস প্রায় ১০ একর জায়গা উদ্বার করতে সক্ষম হয়েছি সকলের সহযোগিতায়। বিভিন্ন উন্নয়ন মুলক কাজের তদারকী করেছি।তিনশত ভুমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার দুই শতক জায়গা ও ঘর তৈরী করে দিয়েছি।পরিশেষে তিনি বিজয়নগর উপজেলা প্রশাসনকে সহযোগিতা করায় উপজেলার সকল বীরমুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা ও সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com