বিজয়নগর উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাথাগোঁজা ঠাই করতে অবিরাম ছুটে চলেছেন- ইউএনও কে. এম. ইয়াসির আরাফাত

14 August, 2021 : 6:54 am ২৫৬

বিজয়নগর।।
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগরের বিভিন্ন ইউনিয়নে নির্মাণাধীন ঘরগুলো পরিদর্শন করেন বিজয়নগরের উপজেলা নির্বাহী অফিসার কে.এম. ইয়াসির আরাফাত।
এ সময় ইউএনও বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্বাবধানে সারাদেশের ন্যায় বিজয়নগর উপজেলার ৩০০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাথাগোঁজা ঠাই করে তাদের মুখে হাসি ফোটাতে ২ শতাংশ খাসজমিসহ সম্পূর্ণ সরকারী অর্থায়নে ঘর প্রদানের কার্যক্রম গ্রহণ করা হয়। বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারীর মধ্যেই বিজয়নগরের এসিল্যান্ড রাবেয়া আসফার সায়মা,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর জাহান,স্ব স্ব ইউনিয়নের ভুমি সহকারী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকল দফতরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণের মধ্যে সমন্বয় সাধন করে গৃহ নির্মাণ কার্যক্রমকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছি। অথচ প্রধানমন্ত্রীর প্রশংসনীয় এ মানবিক উদ্যোগকে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী বিতর্কিত করতে মাঠে নেমেছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকার আহবান জানান।
বিজয়নগর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ও নির্মাণাধীন গৃহসমূহের গুনগত মান ঠিক আছে কিনা তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্যই তিনি এই করোনা মহামারির সময়েও আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন সপ্তাহের প্রতিটা দিন।উপজেলার কোথাও না কোথাও তিনি হঠাৎ করে হাজির হন। এতে অধিকতর স্বচ্ছতা ও গুণগত মান বজায় রেখে যথাসময়ে গৃহ নির্মাণ কাজ মাননীয় সংসদ সদস্য র,আ,ম,উবায়দুল মোকতাদির চৌধূরীও জেলা প্রশাসক হায়ত উদ-দৌলা খান এর সার্বিক সহযোগিতায় এগিয়ে চলছে। এছাড়াও স্হানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক নেতৃবৃন্দ,সুশীল সমাজ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সহযোগিতায় দৃশ্যমান হচ্ছে সুখী সমৃদ্ধ দারিদ্র্য মুক্ত সোনার বাংলাদেশ বিনির্মানের কাজ।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com