সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা কারীদে বিরুদ্ধে আইনি ব্যবস্হা নেওয়ার দাবি হিন্দু মহাজোটের

22 August, 2021 : 8:42 am ১১৫

ঢাকা।।
মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক শাহীন আনাম ও তার স্বামী ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামসহ তাদের সঙ্গী-সাথীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে হিন্দু মহাজোট। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা এবং হিন্দু সমাজ ও পরিবারে বিশৃংখলা সৃষ্টি করার অভিযোগে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার দাবি বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের।
আজ রোববার ২২ আগস্ট রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন থেকে এসব দাবি জানান, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটসহ বেশ কয়েকটি হিন্দু ও সনাতন ধর্মভিত্তিক সংগঠন। সংবাদ সম্মেলন থেকে সরকারের প্রতি সুনির্দিষ্ট চার দফা দাবি পেশ করা হয়।হিন্দু মহাজোটের মহিলা বিষয়ক সম্পাদক প্রতীভা বাকচী স্বাক্ষরিত এক লিখিত বক্তব্য থেকে সংবাদ সম্মেলনে এ দাবিগুলো উপস্থাপন করা হয়।
দাবিগুলো হলো- ১. হিন্দু আইনের কোনো ধরনের সংস্কার, পরিবর্তন, পরিবর্ধন বা পরিমার্জন করা হবে না।হিন্দু আইনে কোনো ধরনের হাত দেওয়া হবে না মর্মে আগামী ৩০ আগস্টের মধ্যে সরকারকে স্পষ্ট ঘোষণা দিতে হবে।
২. অবিলম্বে শাহীন আনামসহ যেসব এনজিও হিন্দু পরিবার, সমাজ ও ধর্মবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করে হিন্দু সমাজ ও পরিবারে বিশৃংখলা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।
৩. শাহীন আনাম গংদের হিন্দু সম্প্রদায়ের কাছে ক্ষমা চাইতে হবে।
৪. আগামী ৩০ আগস্টের মধ্যে সরকার সুস্পষ্ট ঘোষণা দিতে ব্যর্থ হলে সারাদেশে গণস্বাক্ষর সংগ্রহ, জেলা-উপজেলা পর্যায়ে বিক্ষোভ ও মানুষের জন্য ফাউন্ডেশন অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হবে। এতে কাজ না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
এছাড়া হিন্দু উত্তরাধিকার আইনের কোনো ধরনের পরিবর্তন হিন্দু সমাজ সহ্য করবে না বলে হুঁশিয়ারি দেন হিন্দু নেতারা। সরকারকে বিব্রত করতেই বাঁচতে শেখার পরিচালক এঞ্জেলা গোমেজ ও আনাম গং হিন্দু আইনের পরিবর্তনের দাবি জানিয়ে আসছেন বলেও দাবি করেন বিভিন্ন হিন্দু সংগঠনের নেতারা।
সংবাদ সম্মেলনে হিন্দু মহাজোটের সভাপতি বিধান বিহারী গোস্বামী, বরিশথ সহ-সভাপতি প্রদীপ কুমার পাল, মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক, প্রকাশনা সম্পাদক সাগরিকা মণ্ডলসহ অন্যরা বক্তব্য রাখেন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com