বিজয়নগরে অগ্নিকাণ্ডে জেলে পরিবারের ঘর পুড়ে ছাই।। ইউএনও’র পরিদর্শন

7 January, 2022 : 4:52 pm ১০৩

বিজয়নগরে।।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে অগ্নিকাণ্ডে জেলে পরিবারের বসত ঘর পুড়ে ছাই। এ ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক অগ্নিকাণ্ডের স্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর জাহান।
আজ শুক্রবার ৭ জানুয়ারী সন্ধ্যায় উপজেলার হরষপুর ইউনিয়নের নিদারাবাদ (পূর্বপাড়া) কলোনীর মোঃ আজগর আলী (৫০) এর বসত ঘর পুড়ে ছাই গেছে । অগ্নিকাণ্ডে খবর পেয়ে আশপাশের নারী পুরুষের সহযোগিতায় প্রায় ৩০ মিনিট প্রচেষ্টায় চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। অগ্নিকাণ্ডে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে কথা বলে জানা গেছ। লোহর নদীর তীরে সরকরি কলোনীর বাসিন্দা মোঃ আজগর আলীর বসত ঘরটি আগুনে ভস্মিভূত হয়ে পুরো ঘর এবং ঘরে থাকা সকল আসবাপত্র পুড়ে গেছে। ঘটনার খবর পেয়ে অগ্নিকাণ্ডের স্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ ইরফান উদ্দিন আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর জাহান, ইউপি চেয়ারম্যান সারোয়ার রহমান ভূঞা, সাংবাদিক এস এম টিপু চৌধুরী, থানা পুলিশ।
উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনার স্থল পরিদর্শন করি। এবং অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজখবর নেয় এবং তাৎক্ষণিক ভাবে ক্ষতিগ্রস্থ পরিবারকে খাবার এবং বস্ত্রের ব্যবস্থা গ্রহণ করি। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে বসবাসের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ইউএনও। আপাতত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মো: আজগর আলীকে নগদ ৫ হাজার টাকা, ২০ কেজি চাল, তেল, চিনি, লবণ, ডাল, সাবান ও অন্যান্য খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। রাত্রিযাপনের জন্য তার পরিবারকে ০৫ টি কম্বল মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া হয়েছে। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলা প্রশাসক স্যারের কাছে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য সহযোগিতা চাওয়া হয়েছে।তাকে সার্বক্ষণিক সহযোগিতা করার বিষয়ে উপজেলা প্রশাসন তার সাথেই থাকবে।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com