দূরবিন যাচ্ছে ডিজিটাল উইনার্স কনফারেন্সে

11 September, 2015 : 11:39 am ৬৩০

ঢাকা: টেলিনর ডিজিটাল উইনার্স বাংলাদেশ অ্যাপ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে অ্যাপ ‘দূরবিন’। যার মাধ্যমে খুব সহজেই পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল পাঠ্যবই পড়া যাবে। একইসঙ্গে বিষয়ভিত্তিক পরীক্ষা ও চাকরিসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার মক টেস্ট দেওয়া যাবে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত স্থানীয় পর্যায়ের প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে বিজয়ী হয় অ্যাপ দূরবিন। গ্রামীণফোন ও টেলিনর যৌথভাবে এ ডিজিটাল উইনার্স প্রতিযোগিতার স্থানীয়ভাবে আয়োজন করে।
এতে মোট চারটি অ্যাপ নিয়ে চারটি দল অংশ নেয়। চারটি প্রতিযোগী দলগুলো হচ্ছে-আলোকবর্তিকা, বর্ণমালা, বইপোকা ও দূরবিন।
তারা প্রত্যেকে নিজ নিজ অ্যাপের উপযোগিতা ও ফিচার তুলে ধরলে জুরি বোর্ড দূরবিনকে বিজয়ী ঘোষণা করে। যা যেকোনো অ্যানড্রয়েড বা উইনডোজ ফোনে ইনস্টল করে সেবা নেওয়া যাবে।
স্থানীয় পর্যায়ে বিজয়ী হওয়ায় দূরবিন যাচ্ছে আগামী অক্টোবরে নরওয়ের অসলোতে অনুষ্ঠিতব্য ডিজিটাল উইনার্স কনফারেন্সে। সেখানে এশিয়ার আরো ৬টি দেশের দল তাদের অ্যাপ নিয়ে যাবে। ২১ ও ২২ অক্টোবর প্রতিযোগিতার পর নির্বাচিত হবে ডিজিটাল উইনার্স-২০১৫।
স্থানীয় এ চূড়ান্ত প্রতিযোগিতায় জুরি বোর্ডে ছিলেন গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল, এসডি-ঢাকা এর সহ প্রতিষ্ঠাতা ও সিএফও এম ফায়াজ তাহের এবং গ্রামীণফোনের ডিজিটাল ও ডিভাইসের জেনারেল ম্যানেজার মুনতাসির হোসেন।
সৈয়দ তালাত কামাল বলেন, স্থানীয় জনসাধারণের জন্য আরো অ্যাপ এবং কনটেন্ট তৈরি করতে গ্রামীণফোনের এ উদ্যোগ। ডিজিটাল উইনার্স প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের প্রযুক্তিপ্রেমীদের প্রতিভা বিশ্ব দরবারে তুলে ধরতে চায় গ্রামীণফোন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com