ঢাকা: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার কারণে ঈদে কোন প্রকার যানজট সৃষ্টি হবে না। ঈদের আগের তিনদিন এবং পরের তিনদিন ভারী যানবাহন বন্ধ রাখা হবে। পচনশীল ও রফতানিযোগ্য মালবাহী গাড়ি ছাড়া সকল মালবাহী গাড়ি এই ছয়দিন বন্ধ থাকবে। শনিবার  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার শহীদনগর এবং জিংলাতলীতে দুটি সেতুর উদ্বোধন করতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ফোর লেন প্রকল্প বিষয়ে মন্ত্রী বলেন, দ্রুতগতিতে প্রকল্পের কাজ চলছে, কাজ পুরোপুরি শেষ হলে এই মহাসড়কে দুর্ঘটনা আরো কমে আসবে। তিনি বলেন, মহাসড়কে যাত্রীদের চাপ কমাতে গার্মেন্টসগুলোকে এক সাথে ছুটি না দিয়ে পর্যায়ক্রমে ছুটি দেয়ার অনুরোধ করা হয়েছে। এছাড়া মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার জন্য মহাসড়ক থেকে সকল বিলবোর্ড সরিয়ে নেয়ার জন্য এরই মধ্যে নির্দেশ দেয়া হয়েছে। ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৩টি সেতুর মধ্যে ২০টির কাজ সম্পন্ন হয়েছে এবং বাকি তিনটির কাজ আগামী ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। তিনি বলেন, গত ৩০ বছরে এবারই বেশি বৃষ্টি হয়েছে। বৃষ্টির মধ্যে বিটুমিনাসের কাজ মানসম্পন্ন হয় না বিধায় রাস্তা সংস্কার কাজ ব্যাহত হচ্ছে। এ সময় মন্ত্রীর সাথে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, দাউদকান্দি উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান মোল্লা উপস্থিত ছিলেন।
"/>

‘ঈদের আগে ও পরে ৩ দিন করে ভারী যান বন্ধ’

12 September, 2015 : 12:15 pm ১৬৬
 

ঢাকা: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার কারণে ঈদে কোন প্রকার যানজট সৃষ্টি হবে না। ঈদের আগের তিনদিন এবং পরের তিনদিন ভারী যানবাহন বন্ধ রাখা হবে। পচনশীল ও রফতানিযোগ্য মালবাহী গাড়ি ছাড়া সকল মালবাহী গাড়ি এই ছয়দিন বন্ধ থাকবে। শনিবার  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলার শহীদনগর এবং জিংলাতলীতে দুটি সেতুর উদ্বোধন করতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ফোর লেন প্রকল্প বিষয়ে মন্ত্রী বলেন, দ্রুতগতিতে প্রকল্পের কাজ চলছে, কাজ পুরোপুরি শেষ হলে এই মহাসড়কে দুর্ঘটনা আরো কমে আসবে।
তিনি বলেন, মহাসড়কে যাত্রীদের চাপ কমাতে গার্মেন্টসগুলোকে এক সাথে ছুটি না দিয়ে পর্যায়ক্রমে ছুটি দেয়ার অনুরোধ করা হয়েছে। এছাড়া মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার জন্য মহাসড়ক থেকে সকল বিলবোর্ড সরিয়ে নেয়ার জন্য এরই মধ্যে নির্দেশ দেয়া হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২৩টি সেতুর মধ্যে ২০টির কাজ সম্পন্ন হয়েছে এবং বাকি তিনটির কাজ আগামী ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। তিনি বলেন, গত ৩০ বছরে এবারই বেশি বৃষ্টি হয়েছে। বৃষ্টির মধ্যে বিটুমিনাসের কাজ মানসম্পন্ন হয় না বিধায় রাস্তা সংস্কার কাজ ব্যাহত হচ্ছে। এ সময় মন্ত্রীর সাথে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, দাউদকান্দি উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান মোল্লা উপস্থিত ছিলেন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com