যুক্তরাষ্ট্রের এনডিআইকে নির্বাচনী পরিবেশ জানালেন ড. কামাল

4 December, 2018 : 12:25 pm ৩৪০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ নিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই) সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বৈঠক হয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর আমারি হোটেলে দেড় ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়। বৈঠক শেষে ডা. কামাল হোসেন সাংবাদিকদের জানান, নির্বাচনী পরিবেশসহ সামগ্রিক বিষয়ে এনডিআইয়ের সঙ্গে আলোচনা হয়েছে। তারা নির্বাচনী পরিবেশ নিয়ে আমাদের কাছে জানতে চাইলে আমরা আমাদের কথা তথ্য-উপাত্ত দিয়ে বলেছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, নির্বাচন কমিশনের (ইসি) সরকারের আজ্ঞাবহ থাকার কথা নয় এবং একইসঙ্গে সরকারও নির্বাচন কমিশনকে নির্বাচন না পেছাতে আদেশ দিতে পারেন না। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এক মাস নির্বাচন পেছানোর দাবি থাকলেও মাত্র সাত দিন পিছিয়েছে। এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে এনডিআইয়ের সিনিয়র অ্যাসোসিয়েট ও এশিয়া বিভাগের পরিচালক পিটার এম মানিকাস, প্রতিষ্ঠানের বোর্ড মেম্বার ও সাউথ এশিয়ার সাবেক সহকারী পররাষ্ট্রমন্ত্রী রিক ইন্ডার ফার্দ, ম্যানেজার ফর গ্লোবাল ইলেকশন মাইকেল ম্যাগনালটি, এনডিআইয়ের এশিয়া রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার এডাম নেলসন ও যুক্তরাষ্ট্রের নাগরিক ফারানাজ ইস্পাহানী উপস্থিত ছিলেন।

জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বৈঠকে রেজা কিবরিয়া এবং গণফোরামের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

[gs-fb-comments]
Social Media Auto Publish Powered By : XYZScripts.com